Friday, August 19, 2022
বাড়িখেলাভারতীয় দলের কোচিংকে বিদায় জানিয়েই নয়া দায়িত্ব নিলেন রবি শাস্ত্রী

ভারতীয় দলের কোচিংকে বিদায় জানিয়েই নয়া দায়িত্ব নিলেন রবি শাস্ত্রী

নয়াদিল্লি, ১৫ নভেম্বর (হি.স) : টি-২০ বিশ্বকাপের পরই ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর নয়া ইনিংসের শুরু। তবে ক্রিকেট থেকে এখনই যে তিনি দূরে সরে যাচ্ছেন না, তা আগেই জানিয়েছিলেন। এবার নতুন পদে আসীন হলেন শাস্ত্রী। লেজেন্ডস লিগ ক্রিকেটের কমিশনার হিসেবে নিযুক্ত করা হল তাঁকে। সোমবার লিগের তরফেই এই খবর নিশ্চিত করা হয়েছে।

কোচ হিসেবে ভারতীয় দলকে বহু সাফল্য এনে দিয়েছেন শাস্ত্রী। আইসিসি টুর্নামেন্টের ভাঁড়ার কার্যত শূন্য থাকলেও শাস্ত্রীয় জমানায় একের পর এক দ্বিপাক্ষিক সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। টেস্টেও টানা ৪২ মাস শীর্ষস্থান ধরে রেখেছিল দল। এহেন সফল কোচের মেয়াদ ফুরোতেই জল্পনা শুরু হয়ে যায়, এবার কোন ভূমিকায় দেখা যাবে তাঁকে।

এর আগে শোনা গিয়েছিল, আইপিএলের নতুন দল আহমেদাবাদের কোচিংয়ের দায়িত্ব নিতে পারেন তিনি। আবার ধারাভাষ্যকার হিসেবেও কামব্যাক করতে পারেন শাস্ত্রী। তবে আপাতত সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে লেজেন্ডস ক্রিকেট লিগের তরফে জানিয়ে দেওয়া হল শাস্ত্রীকেই তারা বেছে নিয়েছে লিগ কমিশনার হিসেবে।

এই লিগেই নস্ট্যালজিয়া উসকে ২২ গজে নামবেন প্রাক্তন ক্রিকেটাররা। লিগের প্রথম মরশুম শুরু ২০২২ সালের জানুয়ারিতে। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড-সহ বিভিন্ন দেশের প্রাক্তনীরা অংশ নেবেন এই লিগে। মোট তিনটি দল খেলবে। ভারত, এশিয়া এবং বিশ্ব একাদশ। আর সেখানেই শাস্ত্রীর উপস্থিতি লিগকে আরও আকর্ষণীয় করে তুলবে বলেই মনে করছে কর্তৃপক্ষ।

একটি বিজ্ঞপ্তি দিয়ে জানান, “ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকতে পারায় ভাল লাগছে। বিশেষ করে কিংবদন্তিদের সান্নিধ্যে আসা যাবে ভেবে আরওই আনন্দ হচ্ছে। তাঁদের আর কিছু প্রমাণ করার নেই। তবে ব্যাট-প্যাড তুলে রাখার এত বছর পরও তাঁরা কীভাবে লিগ জমিয়ে দেন, তা দেখতেই মুখিয়ে রয়েছি। দারুণ একটা উদ্যোগ নেওয়া হয়েছে। আশা করি এই লিগের ভবিষ্য়ৎ উজ্জ্বল হবে।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য