Wednesday, August 17, 2022
বাড়িজাতীয়সোনিয়াকে ইডি-র সমনের বিরুদ্ধে কংগ্রেসের প্রতিবাদ, গেহলট ও সচিন-সহ কয়েকজন ধৃত

সোনিয়াকে ইডি-র সমনের বিরুদ্ধে কংগ্রেসের প্রতিবাদ, গেহলট ও সচিন-সহ কয়েকজন ধৃত



নয়াদিল্লি, ২১ জুলাই (হি.স.): যেমন আশঙ্কা ছিল, তাই হল। কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধীকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর সমনের প্রতিবাদে দিল্লি-সহ গোটা দেশজুড়ে বিক্ষোভ দেখালেন কংগ্রেস নেতা ও কর্মীরা। দিল্লিতে বিক্ষোভ প্রদর্শনের সময় রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, কংগ্রেস নেতা সচিন পাইলট-সহ কয়েকজন কংগ্রেস নেতা-কর্মীকে আটক করেছে দিল্লি পুলিশ। গেহলট এদিন ক্ষোভের সুরে বলেছেন, “তাঁরা ধর্ণা, বিক্ষোভ বন্ধ করে দিচ্ছে, দেশে এই প্রথম এমনটা হচ্ছে।” সচিন পাইলট বলেছেন, “দেশে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অপব্যবহার হচ্ছে। গণতন্ত্রে প্রতিবাদ করা আমাদের অধিকার, কিন্তু তাও পদদলিত করা হচ্ছে।”

ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্র নিয়ে আর্থিক দুর্নীতির মামলায় বৃহস্পতিবার এনফোর্সমেন্ট নির্দেশালয় (যদি)-এর দফতরে হাজির দিয়েছেন কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী। বৃহস্পতিবার মেয়েকে সঙ্গে নিয়ে নতুন দিল্লিতে ইডি-র দফতরে হাজিরা দেন সোনিয়া। কিছু পরে সেখানে যান রাহুল গান্ধীও, রাহুল অবশ্য কিছুক্ষণ পর বেরিয়ে যান। সোনিয়াকে সমন ও জেরার প্রতিবাদে ইডি-র দফতরের অদূরেও রাস্তায় বিক্ষোভ দেখান কংগ্রেসের নেতা-কর্মীরা। কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে বলেছেন, “তাঁরা (শাসক দল) নিজেদের ক্ষমতা প্রদর্শন করতে চাইছে। আমরা আলোচনার দাবি জানাচ্ছি, কিন্তু তাঁরা আলোচনা থেকে পালিয়ে যাচ্ছে।”

ইডি-র দফতরে সোনিয়ার হাজিরার বিরোধিতায় এদিন দিল্লি-সহ দেশের বিভিন্ন রাজ্যে বিক্ষোভ দেখান কংগ্রেস নেতা-কর্মীরা। মহিলা কংগ্রেস সমর্থকরাও বিক্ষোভে সামিল হন। মহারাষ্ট্র, কর্ণাটক, ছত্তিশগড়, রাজস্থান, জম্মু-কাশ্মীর প্রভৃতি রাজ্যে কংগ্রেস নেতা-কর্মীরা বিক্ষোভ দেখান।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য