Saturday, July 2, 2022
বাড়িজাতীয়শিবসেনার ১০ বিধায়ককে সঙ্গে নিয়ে উধাও একনাথ, সঙ্কটের মুখে মহারাষ্ট্র সরকার!

শিবসেনার ১০ বিধায়ককে সঙ্গে নিয়ে উধাও একনাথ, সঙ্কটের মুখে মহারাষ্ট্র সরকার!



মুম্বই, ২১ জুন (হি.স.): ফের একবার সঙ্কটের মুখে মহারাষ্ট্রের কংগ্রেস, শিবসেনা ও এনসিপি জোট সরকারক। সম্প্রতি এক গুরুত্বপূর্ণ শিবসেনা নেতা তথা বিধায়কের হঠাৎই উধাও হয়ে যাওয়ার ফলে সিঁদুরে মেঘ দেখছেন অনেকেই। শুধু তিনি একা নন, তাঁর সঙ্গে প্রায় ১০ জন শিবসেনা বিধায়কেরও থাকার সম্ভাবনা রয়েছে। সূত্রের খবর, শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডের সঙ্গে কোনওভাবেই যোগাযোগ করা যাচ্ছে না। এমনকী, তিনি ১০ বিধায়ককে নিয়ে এক হোটেলে রয়েছেন এই নিয়েও কানাঘুষোও চলছে।

শিন্ডে শিবসেনার একজন গুরুত্বপূর্ণ নেতা। থানে এলাকায় তাঁর যথেষ্ট প্রভাব রয়েছে। ২০১৪ সালে তিনি বিরোধী দলনেতাও ছিলেন। পরে মহা বিকাশ অগাড়ি সরকার ক্ষমতায় আসলে তাঁকে মন্ত্রীও করা হয়। তাই এহেন একজনের হঠাৎ উধাও হয়ে যাওয়ায় উদ্ভব সরকার নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। যদিও মহারাষ্ট্র সরকারের তরফে এই সকল সম্ভবনাকে ভিত্তিহীন বলে দাবি করা হয়েছে। মহারাষ্ট্রে সংখ্যাগরিষ্ঠতার জন্য ১৪৫ জন বিধায়কের সমর্থন প্রয়োজন। বর্তমানে মহা বিকাশ অগাড়ির কাছে মোট ১৬৯ বিধায়কের সমর্থন রয়েছে।

একনাথ উধাও হয়ে যাওয়া প্রসঙ্গে শিবসেনার নেতা সঞ্জয় রাউত বলেছেন, একনাথ শিন্ডেকে আমি খুব ভালো করে জানি। তিনি একজন প্রকৃত শিব সৈনিক। কোনও শর্ত ছাড়াই তিনি ফিরে আসবেন। আবার মহারাষ্ট্র বিজেপির রাজ্য সভাপতি চন্দ্রকান্ত পাটিল বলেছেন, সঞ্জয় রাউতের উস্কানিমূলক বক্তব্যের কারণে তাঁদের দলে সমস্যা দেখা দিয়েছে। মানুষ সহ্য করবে না – একনাথ শিন্ডের বিদ্রোহ একটি উদাহরণ। সঞ্জয় রাউতের উচিত নম্রভাবে কথা বলা। তার প্রতিটি বিষয়ে কঠোরভাবে কথা বলার দরকার নেই।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য