Friday, May 20, 2022
বাড়িজাতীয়সাধারণ পরিবারের যুবকরাও উদ্যোক্তা হয়ে উঠুক, সেই লক্ষ্যে প্রচেষ্টারত সরকার : প্রধানমন্ত্রী

সাধারণ পরিবারের যুবকরাও উদ্যোক্তা হয়ে উঠুক, সেই লক্ষ্যে প্রচেষ্টারত সরকার : প্রধানমন্ত্রী


নয়াদিল্লি, ২৯ এপ্রিল (হি.স.): সাধারণ পরিবারের যুবকরাও উদ্যোক্তা হয়ে উঠুক, সেই লক্ষ্যে নিরন্তর প্রচেষ্টারত সরকার। দেশবাসীকে আশ্বস্ত করে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে গুজরাটের সুরাটে সর্দারধামের উদ্যোগে আয়োজিত গ্লোবাল পাতিদার বিজনেস সামিটের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নিজের উদ্বোধনী ভাষণে প্রধানমন্ত্রী বলেছেন, সাধারণ পরিবারের যুবকরাও যাতে উদ্যোক্তা হয়ে ওঠে সেই লক্ষ্যে নিরন্তর প্রচেষ্টারত সরকার। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন নীতিমালারও উল্লেখও করেছেন প্রধানমন্ত্রী।

মোদী বলেছেন, “প্রোডাকশন লিংকড ইনসেনটিভ (পিএলআই)-এর মতো প্রকল্পগুলি পুরানো সেক্টরগুলিতে ‘মেক ইন ইন্ডিয়া’-র উৎসাহ জাগিয়েছে এবং সেমিকন্ডাক্টরের মতো নতুন সেক্টরগুলির বিকাশের সম্ভাবনাও তৈরি করেছে।” উদ্বোধনী ভাষণে প্রধানমন্ত্রী আরও বলেছেন, “দেশের উন্নয়নে ছোট থেকে বড় প্রতিটি ব্যবসারই গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। সকলের প্রচেষ্টার এই চেতনাই অমৃতকালে দেশের শক্তি হয়ে উঠছে। আমি আনন্দিত যে, এবারের সম্মেলনে এই বিষয়ে আপনারা বিস্তারিত আলোচনা করছেন।” এদিন প্রধানমন্ত্রী স্বনিধি প্রকল্পের কথাও উল্লেখ করেছিলেন প্রধানমন্ত্রী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য