Sunday, December 4, 2022
বাড়িজাতীয়বিদ্যুৎ সরবরাহে ঘাটতি, উদ্বিগ্ন কেজরিওয়াল জানালেন সমস্যার দ্রুত সমাধান বের করতে হবে

বিদ্যুৎ সরবরাহে ঘাটতি, উদ্বিগ্ন কেজরিওয়াল জানালেন সমস্যার দ্রুত সমাধান বের করতে হবে


নয়াদিল্লি, ২৯ এপ্রিল (হি.স.): মাত্রাতিরিক্ত গরমে নাজেহাল অবস্থা দিল্লি-সহ উত্তর ও উত্তর-পূর্বের একাধিক রাজ্যের। ফলে স্বাভাবিকভাবেই বেড়েছে বিদ্যুতের চাহিদা। এরই মধ্যে আবার দেখা দিয়েছে কয়লার সঙ্কট। যার ফলে রাজধানীতে চরম বিদ্যুৎ সঙ্কট দেখা দিয়েছে। যে কোনও মূহুর্তে শহরের লাইফলাইন মেট্রো পরিষেবা থমতে যেতে পারে। অন্ধকার হয়ে যেতে পারে দিল্লির একাংশ। রাজ্যে বিদ্যুতের চাহিদার ২৫ থেকে ৩০ শতাংশ উৎপাদন করা হয় দাদরি-২ এবং উনছাহার বিদ্যুৎ কেন্দ্রগুলি থেকে। এই দুই কেন্দ্রেই কয়লার ঘাটতি দেখা গিয়েছে। ফলে বিদ্যুৎ সরবরাহে প্রভাব পড়ছে।

বিদ্যুতের এই চরম ঘাটতি নিয়ে উদ্বিগ্ন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও। শুক্রবার টুইট করে কেজরিওয়াল জানিয়েছেন, দেশজুড়ে বিদ্যুতের ঘাটতি চরম আকার ধারণ করেছে। আমরা পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছি। গোটা দেশের অবস্থাই অত্যন্ত ভয়াবহ। আমাদের সকলে মিলে এই সমস্যার দ্রুত সমাধান বের করতে হবে। গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করে এই পরিস্থিতি থেকে দ্রুত পরিত্রাণ পেতে হবে। ইতিমধ্যেই কেজরিওয়াল সরকারের পক্ষ থেকে রাজ্যজুড়ে লোডশেডিংয়ের আগাম সতর্কতা জারি করা হয়েছে।

মনে করা হচ্ছে, এর ফলে হাসপাতাল, মেট্রোর মতো গুরুত্বপূর্ণ পরিষেবাগুলি ব্যাহত হতে পারে। ব্ল্যাক আউটের আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। দিল্লির বিদ্যুৎমন্ত্রী সত্যেন্দ্র জৈন কেন্দ্রীয় সরকারকে ইতিমধ্যেই খোলা চিঠিতে দ্রুত সমস্যা সমাধান করার আর্জি জানিয়েছেন। রাজধানীর বিভিন্ন তাপবিদ্যুৎ কেন্দ্রগুলিতে পর্যাপ্ত কয়লার ব্যবস্থা করতে কেন্দ্রকে অনুরোধও করেছেন তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য