Friday, May 20, 2022
বাড়িজাতীয়মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সহ উত্তরপ্রদেশের মন্ত্রীদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী মোদী

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সহ উত্তরপ্রদেশের মন্ত্রীদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী মোদী

লখনউ, ২৫ মার্চ (হি.স.) : শুক্রবার দ্বিতীয় মেয়াদে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে যোগী আদিত্যনাথকে শপথ নেওয়া এবং তাঁর মন্ত্রিসভাকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি টুইটে লিখেছেন,”শপথ নেওয়ার জন্য যোগী আদিত্যনাথ এবং তাঁর মন্ত্রিসভাকে আন্তরিক অভিনন্দন। গত পাঁচ বছরে রাজ্যের উন্নয়নের যাত্রা বেশ কয়েকটি মাইলফলক অর্জন করেছে। আমি নিশ্চিত যে আপনার নেতৃত্বে রাজ্য উন্নতির আরেকটি নতুন অধ্যায় লিখবে। জনগণের আকাঙ্খা।”

লখনউয়ের একনা স্টেডিয়ামে যোগী আদিত্যনাথ এবং তাঁর মন্ত্রীদের মেগা শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী স্বয়ং উপস্থিত ছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও তাঁর মন্ত্রীদের শুভেচ্ছা জানিয়েছেন।তিনি টুইটে
“মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য এবং ব্রজেশ পাঠক এবং সমস্ত মন্ত্রীদের অভিনন্দন। আমি নিশ্চিত যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশে, আপনি সুশাসনের মানদণ্ড তৈরি করার সঙ্গে সঙ্গে রাজ্যের উন্নয়নে নিরলসভাবে কাজ করবেন এবং দরিদ্রদের জন্য কল্যাণমূলক প্রকল্প।”এদিন লখনউতে জমকালো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং একাধিক কেন্দ্রীয় মন্ত্রী। বিজেপি শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রী এবং দলের নেতারাও শপথ অনুষ্ঠানে যোগ দেন।

প্রথম মেয়াদে মন্ত্রিসভার সতীশ মাহানা, শ্রীকান্ত শর্মা, দীনেশ শর্মা সহ কয়েকজন বিশিষ্ট মন্ত্রীরা এবার মন্ত্রিসভায় ঠাঁই পেলেন না। এদিন যোগী আদিত্যনাথ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে টানা দ্বিতীয় মেয়াদে শপথ নিয়েছেন।দীনেশ শর্মা, যিনি আগে উত্তর প্রদেশের উপ-মুখ্যমন্ত্রী ছিলেন, এবার যোগী মন্ত্রিসভা থেকে বাদ পড়েছেন। তাঁর জায়গায়, যোগী আদিত্যনাথ মন্ত্রিসভায় কেশব প্রসাদ মৌর্যের সঙ্গে ব্রজেশ পাঠক উপ-মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।অন্যদিকে, মথুরার বিজেপি বিধায়ক তথা প্রথম মেয়াদে শক্তিমন্ত্রী শ্রীকান্ত শর্মাও যোগী মন্ত্রিসভায় জায়গা পাননি। এছাড়াও, সতীশ মাহানা যিনি পূর্বে উত্তর প্রদেশের পরিকাঠামো ও শিল্প উন্নয়ন মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছিলেন তাঁকেও রাজ্যের নতুন মন্ত্রিসভা থেকে বাদ দেওয়া হয়েছে। উত্তরপ্রদেশের প্রাক্তন বিনিয়োগ এবং রফতানি মন্ত্রী সিদ্ধার্থ নাথ সিংকেও উত্তরপ্রদেশ মন্ত্রিসভা থেকে বাদ দেওয়া হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য