Wednesday, July 24, 2024
বাড়িজাতীয়ভোট মিটতেই ফের রাহুলকে তলব আদালতের

ভোট মিটতেই ফের রাহুলকে তলব আদালতের

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১ জুন:  অস্বস্তিতে রাহুল গান্ধী । বেঙ্গালুরুর আদালতে কংগ্রেস নেতার বিরুদ্ধে মানহানির মামলা করলেন এক বিজেপি নেতা। ৭ জুন তাঁকে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছে আদালত।

ঠিক কী অভিযোগ কংগ্রেসের ( প্রাক্তন সভাপতির বিরুদ্ধে? ২০২৩ সালের মে মাসে অনুষ্ঠিত কর্নাটকের বিধানসভা নির্বাচনের আগে প্রচারে রাহুল অভিযোগ করেছিলেন, সরকারি কাজের জন্য নাকি সেই সময় ক্ষমতায় থাকা বিজেপি সরকার নাকি ৪০ শতাংশ কমিশন নিত। তাঁর এমন দাবির বিরুদ্ধেই আদালতে গেলেন কর্নাটকে বিজেপির সাধারণ সম্পাদক কেশব প্রসাদ।

উল্লেখ্য, রাহুল যে কেবল ৪০ শতাংশ কমিশনের অভিযোগে বিদ্ধ করেছিলেন গেরুয়া শিবিরকে তাই নয়। হাত শিবিরের তরফে বিজেপি সরকারের একটি ‘দুর্নীতি রেট কার্ড’ও প্রকাশ করা হয়। কেশব রাহুল গান্ধীর পাশাপাশি মামলা করেছেন দক্ষিণী রাজ্যের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া ও উপমুখ্যমন্ত্রী ডি কে শিব কুমারের বিরুদ্ধেও। তবে ওই দুই নেতা এদিন অতিরিক্ত প্রধান মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের সামনে হাজিরা দিয়েছিলেন। সেখানে তাঁদের এই মামলায় জামিন মঞ্জুর করা হয়।

এদিকে কেবল এই মামলাই নয়। আরও একটি মামলা রয়েছে রাহুলের নামে। গত বৃহস্পতিবার, ৩০ মে পুণের এক আদালতও রাহুলকে সেই মামলায় হাজিরার নির্দেশ দিয়েছে। নায়ক দামোদর সাভারকারের নাতনি রাহুলের নামে ওই মামলা করেছেন। তাঁর অভিযোগ হিন্দুত্ববাদী মতাদর্শের অবমাননা করেছে কংগ্রেস নেতা। ২০২৩ সালে রাহুল সাভারকারের সমালোচনা করেছিলেন। সেই সময়ই তিনি এমন মন্তব্য করেন বলে অভিযোগ। সব মিলিয়ে জোড়া মামলায় অস্বস্তিতে কংগ্রেস নেতা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য