Saturday, June 15, 2024
বাড়িজাতীয়ছত্তিশগড়ের ভোট দিলেন এক পরিবারের পাঁচ প্রজন্মের সদস্যরা

ছত্তিশগড়ের ভোট দিলেন এক পরিবারের পাঁচ প্রজন্মের সদস্যরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক।  ৭ মে :   ভোটগ্রহণ কেন্দ্র নয়, যেন ফ্যামিলি রিইউনিয়ন। অনন্য দৃশ্যের সাক্ষী থাকল ছত্তিশগড়ের একটি ভোটগ্রহণ কেন্দ্র। মঙ্গলবার সেখানে ভোট দিলেন একই পরিবারের পাঁচ প্রজন্ম। উল্লেখ্য, মঙ্গলবার ৯৩টি কেন্দ্রে ভোট হচ্ছে দেশজুড়ে। সবমিলিয়ে ১৩৩১ জন প্রার্থী রয়েছেন এই দফার নির্বাচনে।

ছত্তিশগড়ে মোট সাতটি কেন্দ্রে ভোট হচ্ছে মঙ্গলবার। রায়পুর, বিলাসপুর, কোরবা, রায়গড়, দুর্গ, জাঞ্জগির-চাঁপা এবং সরগুজা- এই সাতটি লোকসভা কেন্দ্রে চলছে নির্বাচন। এদিন সকালে নিজের কেন্দ্রে গিয়ে ভোট দেন সেরাজ্যের উপমুখ্যমন্ত্রী অরুণ সাউ। প্রাক্তন মুখ্য়মন্ত্রী ভূপেশ বাঘেলও ভোট দেন মঙ্গলবার। ছত্তিশগড়ের রাজ্যপালও সস্ত্রীক ভোট দিয়েছেন এদিন।

তবে সকলের নজর কেড়ে নিয়েছে সেমলি গ্রাম। ছত্তিশগড়ের বলরামপুর জেলার অন্তর্ভুক্ত এই গ্রামটি। সেখানে মঙ্গলবার ভোটগ্রহণ হয়। গণতন্ত্রের উৎসবে শামিল হন গ্রামবাসীরা। সেখানেই ভাইরাল হয় একটি ছবি। একই পরিবারের পাঁচ প্রজন্মের সদস্যরা এদিন ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেন। বয়স্কতম বৃদ্ধ থেকে তরুণ যুবক-পরিবারের সকল সদস্যই ভোট দিয়েছেন তৃতীয় দফায়। নেটদুনিয়ার মন জিতে নিয়েছে এই ফ্যামিলি রিইউনিয়নের ছবি।

উল্লেখ্য, ছত্তিশগড় ছাড়াও দেশের একাধিক রাজ্যে ভোট হয়েছে মঙ্গলবার। তার মধ্যে রয়েছে অসম (৪), বিহার (৫), গোয়া (২), গুজরাট (২৬), কর্নাটক (১৪), মধ্যপ্রদেশ (৮), মহারাষ্ট্র (১১), উত্তরপ্রদেশ (১০)। এছাড়াও ভোট হবে দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউতে। বাংলার চারটি আসনেও ভোটগ্রহণ হয়েছে মঙ্গলবার। মালদহ উত্তর ও দক্ষিণ, মুর্শিদাবাদ ও জঙ্গিপুরে এদিন নির্বাচন ছিল। মঙ্গলবার ভোট হওয়ার কথা থাকলেও কাশ্মীরের অনন্তনাগ-রাজৌরি কেন্দ্রের নির্বাচন পিছিয়ে দেওয়া হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য