Friday, October 18, 2024
বাড়িজাতীয়কেরলের স্থানীয় নেতার বাড়ি থেকে উদ্ধার ৭৭০ কেজি বিস্ফোরক

কেরলের স্থানীয় নেতার বাড়ি থেকে উদ্ধার ৭৭০ কেজি বিস্ফোরক

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩১ মার্চ : সম্প্রতি অভিযান চালিয়ে কেরলের স্থানীয় এক রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ নেতা ও তাঁর আত্মীয়ের বাড়ি থেকে প্রায় ৭৭০ কেজি বিস্ফোরক উদ্ধার করল কেরল পুলিশ। ঘটনাটি কান্নুর জেলার পয়িলুর এলাকার। সংঘ নেতা ভদাকায়িল প্রমোদ এবং তাঁর আত্মীয় ভদাকায়িল শান্তার বাড়ি থেকে ওই বিপুল বিস্ফোরক উদ্ধার হয়। পুলিশ ধরতে পারেনি প্রমোদকে। ফেরার তিনি। লোকসভা ভোটের আগে এই ঘটনায় দক্ষিণের ওই রাজ্যজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে।

কোলাভল্লুরের পুলিশ ইন্সপেক্টর সুমিত কুমার এবং সাব ইন্সপেক্টর সোবিনের নেতৃত্বে তল্লাশি অভিযান চলে। পুলিশের কাছে গোপন সূত্রে খবর আসে বিপুল বিস্ফোরক মজুত রয়েছে ওই সংঘ নেতার বাড়িতে। প্রাথমিক তদন্তের অনুমান করা হচ্ছে ওই বিস্ফোরক বেআইনিভাবে বিভিন্ন এলাকায় পাচার করার ছক ছিল প্রমোদের। পুলিশ আপাতত দুটি মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে।


ভোটের আগে সংশ্লিষ্ট এলাকায় নিরাপত্তাও জোরদার করেছে পুলিশ। কিন্তু কেন এত বিস্ফোরক মজুত করা হল, তাদের প্রকৃত উদ্দেশ্য কী, তা নিয়ে উদ্বেগে স্থানীয় মানুষ। প্রসঙ্গত, গত বছর কান্নুরেই বোমা তৈরি করতে গিয়ে বিস্ফোরণে জখম হয়েছিল আরএসএস-এর এক তরুণ কর্মী বিষ্ণু। তার ৩০ দিন আগে বোমা বানাতে গিয়ে জখম হয় হিন্দুত্ববাদী সংগঠনের সঙ্গে যুক্ত আরও এক ব্যক্তি। স্বাভাবিকভাবে লোকসভা ভোটের আগে রাজ্যে অস্থিরতা তৈরির কোনও চক্রান্ত করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে পুলিশ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য