Friday, October 18, 2024
বাড়িজাতীয়রাজ্যসভায় মনোয়ন জমা দিলেন সোনিয়া গান্ধী

রাজ্যসভায় মনোয়ন জমা দিলেন সোনিয়া গান্ধী

স্যন্দন ডিজিটেল  ১৪ ফেব্রুয়ারি : রাজ্যসভায় মনোয়ন জমা দিলেন সোনিয়া গান্ধী । বুধবার রাজস্থানের জয়পুরে গিয়ে নিজের মনোনয়ন জমা দেন কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী। সঙ্গে ছিলেন পুত্র রাহুল এবং কন্যা প্রিয়াঙ্কাও। এছাড়াও হিমাচল প্রদেশ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে আইনজীবী অভিষেক মনু সিংভিকেও।

আগামী ২৭ ফেব্রুয়ারি দেশের ১৫টি রাজ্যের ৫৬টি রাজ্যসভা আসনে নির্বাচন। এর মধ্যে ৯-১০টি আসনে জয়ের মতো জায়গায় রয়েছে কংগ্রেস । তার মধ্যে কংগ্রেসের জন্য সবচেয়ে নিরাপদ দুটি রাজ্য হল তেলেঙ্গানা এবং কর্ণাটক। রাজস্থান এবং হিমাচল প্রদেশেও একটি করা আসন জেতার জায়গায় রয়েছে হাত শিবির। সেই জন্যই দলের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়, রাজ্যসভাতেই মনোনয়ন দেওয়া হবে সোনিয়াকে। কারণ দীর্ঘদিন ধরেই অসুস্থ তিনি। লোকসভা নির্বাচনের ধকল নেওয়া আর সম্ভব নয়।

বুধবার সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে জয়পুরে পৌঁছন সোনিয়া গান্ধী। দুপুর বারোটা নাগাদ নিজের মনোয়নপত্র জমা দেন। রাহুল ও প্রিয়াঙ্কা ছাড়াও উপস্থিত ছিলেন রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং কংগ্রেস নেতা গোবিন্দ সিং দোতাস্রা। অন্যদিকে কংগ্রেস সূত্রে খবর, বিহার থেকে রাজ্যসভায় মনোনয়ন পেয়েছেন অখিলেশ প্রসাদ সিং। মহারাষ্ট্র থেকে টিকিট দেওয়া হয়েছে চন্দ্রকান্ত হান্দোরকে। আইনজীবী নেতা অভিষেক মনু সিংভিও রাজ্যসভা নির্বাচনে লড়বেন হিমাচল প্রদেশ থেকে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য