Monday, March 4, 2024
বাড়িজাতীয়মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করার উপরে পুলিশ কর্তাদের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করার উপরে পুলিশ কর্তাদের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

স্যন্দন ডিজিটেল ডেস্ক,‌  ৮ জানুয়ারি:দিন হোক বা রাত, মহিলারা রাস্তায় বেরোলে যাতে সব সময় নিরাপদ বোধ করেন, তা নিশ্চিত করার জন্য ডিজিপি সম্মেলনে পুলিশ কর্তাদের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM attends All India Conference of Director Generals/ Inspector Generals of Police, in New Delhi on January 07, 2024.

গত শুক্রবার থেকে জয়পুরে শুরু হয়েছিল পুলিশ কর্তাদের সম্মেলন। আজ সম্মেলনের শেষ দিনে বক্তৃতা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের বক্তব্যে তিনি মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করার উপরে জোর দেন। বিশেষ করে কর্মরত মহিলারা যাতে দিনে বা রাতে যখন ইচ্ছে তখন রাস্তায় বেরিয়ে নিরাপদ বোধ করেন, তার জন্য পুলিশকে বাড়তি উদ্যোগী হওয়ার পরামর্শ দেন। সম্প্রতি দণ্ড সংহিতা আইন পাশ করেছে কেন্দ্র। ওই আইনে মহিলাদের উপর একাধিক অপরাধের ধারায় পরিবর্তন এনেছে কেন্দ্র। মহিলা ও ছাত্রীরা যাতে নতুন আইন সম্পর্কে আরও বেশি সচেতন হন, নিজেদের অধিকার সম্পর্কে জানতে পারেন তার জন্য বিশেষ সচেতনতা অভিযান চালানোর জন্যও পুলিশকে পরামর্শ দিয়েছেন মোদী।

সম্প্রতি আরবে সাগরে জলদস্যুদের হাতে আটক ২১ জন বন্দি ভারতীয় নাবিককে দ্রুত মুক্ত করতে সক্ষম হয় ভারতীয় নৌসেনা। ওই ঘটনার প্রশংসা করে আজ মোদী বলেন, এ ধরনের ঘটনাই প্রমাণ করে দিচ্ছে ভারত ক্রমশ বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ শক্তি হয়ে উঠেছে। পাশাপাশি সূর্যের কাছাকাছি পৌঁছে যাওয়া আদিত্য এল-১ এর সাফল্য, মিশন চন্দ্রায়ন ৩-এর সাফল্যের মতোই গুরুত্বপূর্ণ বলে জানান মোদী। তাঁর কথায়, এর ফলে সৌর গবেষণায় নতুন দিগন্ত খুলে যাবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য