Tuesday, June 28, 2022
বাড়িজাতীয়মহারাষ্ট্রের দুই চিটফান্ড সংস্থার ৪১০ কোটি টাকার ফ্ল্যাট, জমির প্লট বাজেয়াপ্ত করল...

মহারাষ্ট্রের দুই চিটফান্ড সংস্থার ৪১০ কোটি টাকার ফ্ল্যাট, জমির প্লট বাজেয়াপ্ত করল ইডি


মুম্বই, ১৫ জানুয়ারি (হি.স) : কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) একটি আর্থিক তছরূপ মামলায় মহারাষ্ট্র ভিত্তিক ওমকার গ্রুপ এবং ভাইকিং গ্রুপের ৪১০ কোটি টাকার ফ্ল্যাট এবং জমি বাজেয়াপ্ত করেছে।

এই সম্পত্তিগুলির মধ্যে রয়েছে মুম্বইয়ের ওরলি ভিত্তিক ওমকার গ্রুপের টাওয়ার সি-তে তিনশো ত্রিশ কোটি টাকার ফ্ল্যাট এবং শচীন জোশীর মালিকানাধীন ভাইকিং গ্রুপের ৮০ কোটি টাকার পুনের ভিরামে একটি খালি জমি। ঔরঙ্গাবাদের সিটি চক থানায় দায়ের হওয়া এফআইআরের ভিত্তিতে ইডি তদন্ত শুরু করেছে।ইডি গত বছর ২৫ জানুয়ারি এবং ২৭ জানুয়ারি একটি তল্লাশি চালিয়ে ওআরডিপিএল নামে এক সংস্থার ম্যানেজিং ডিরেক্টর বাবুলাল ভার্মা, কমল কিশোর এবং এর চেয়ারম্যানকে গ্রেফতার করেছিল। পরে গ্রেফতার করা হয় শচীন জোশিকে। ইডি এর আগে গত বছরের ২৬ মার্চ বোম্বের সেশন কোর্টে মামলা দায়ের করে।

তদন্তে ৪১০ কোটি টাকা ঋণের পরিমাণ জালিয়াতি করে অর্জিত হয়েছিল সুরানা ডেভেলপারস ওয়াদালা, এলএলপি, ওআরডিপিএল-এর একটি অংশীদারী সংস্থা মিথ্যাভাবে আর্থিক প্রতারণা করত বলে অভিযোগ ওঠে।”৪১০ কোটি টাকার মধ্যে ৩৩০ কোটি টাকা ওমকার গ্রুপের ভবনে পাচার করা হয়েছিল এবং প্রায় ৮০ কোটি টাকা শচীন জোশী এবং তার ভাইকিং গ্রুপ অফ কোম্পানিগুলির মাধ্যমে পরিষেবা এবং বিনিয়োগের আড়ালে পাচার করা হয়েছিল” বলে ইডি জানিয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য