Friday, April 19, 2024
বাড়িজাতীয়কর্মসংস্থান মেলা তরুণদের স্বনির্ভর গড়ে তোলার একটি প্রচেষ্টা: প্রধানমন্ত্রী মোদী

কর্মসংস্থান মেলা তরুণদের স্বনির্ভর গড়ে তোলার একটি প্রচেষ্টা: প্রধানমন্ত্রী মোদী



নয়াদিল্লি, ১৬ মে (হি.স.) : রোজগার মেলা যুবদের স্বনির্ভর গড়ে তোলা এবং জাতীয় উন্নয়নে তাদের অংশগ্রহণ জোরদার করার একটি প্রচেষ্টা বলে মনে করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে রোজগার মেলার আওতায় সরকারি দফতরে নবনিযুক্ত প্রায় ৭১ হাজার নিয়োগ পত্র বিতরণকালে প্রধানমন্ত্রী একথা বলেন।

এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদী বলেন, “আজ ৭০ হাজারেরও বেশি যুবক ভারত সরকারের বিভিন্ন বিভাগে সরকারি চাকরির জন্য নিয়োগপত্র পাচ্ছেন। আপনারা সবাই কঠোর পরিশ্রমের মাধ্যমে এই সাফল্য অর্জন করেছেন। আমি আপনাকে এবং আপনার পরিবারকে আমার আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা জানাই।

সারাদেশে ৪৫টি স্থানে রোজগার মেলার আয়োজন করা হয়েছে। এই উদ্যোগকে সমর্থন করে কেন্দ্রীয় সরকারের বিভাগ এবং রাজ্য সরকার এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে নিয়োগ করা হচ্ছে। সারাদেশ থেকে নির্বাচিত নতুন নিয়োগপ্রাপ্তদের গ্রামীণ ডাক সেবক, ডাক পরিদর্শক, বাণিজ্যিক ও টিকিট ক্লার্ক, জুনিয়র ক্লার্ক এবং সহকারী নিরাপত্তা অফিসার, ফায়ার অফিসারের মতো বিভিন্ন পদে নিয়োগ দেওয়া হবে।

কর্মসংস্থান সৃষ্টিকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার প্রধানমন্ত্রীর সংকল্প বাস্তবায়নের লক্ষ্যে এই রোজগার মেলা একটি উদ্যোগ। এই মেলা আরও কর্মসংস্থান সৃষ্টিতে এবং যুবদের ক্ষমতায়ন এবং জাতীয় উন্নয়নে অংশগ্রহণ নিশ্চিত করতে অর্থপূর্ণ কর্মসংস্থানের সুযোগ প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য