Sunday, September 8, 2024
বাড়িজাতীয়'আদানিকে গ্রেফতার করুন', অর্থমন্ত্রী ও ইডি দফতরে দাবিতে সোচ্চার তৃণমূল

‘আদানিকে গ্রেফতার করুন’, অর্থমন্ত্রী ও ইডি দফতরে দাবিতে সোচ্চার তৃণমূল

নয়াদিল্লি, ২৩ মার্চ (হি.স.) : বৃহস্পতিবার অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের সঙ্গে দেখা করে গৌতম আদানির গ্রেফতারের দাবি জানাল তৃণমূল কংগ্রেসের প্রতিনিধি দল। এই দলে ছিলেন লোকসভার সাংসদ প্রতিমা মণ্ডল, আবু তাহের খান, খালিউর রহমান, সুনীল মণ্ডল। সেই সঙ্গে রাজ্যসভার সাংসদদের মধ্যে শান্তনু সেন, আবির বিশ্বাস, মৌসম নূর, সুস্মিতা দেবরাও এই দলে ছিলেন। এছাড়া আদানি ইস্যুতে যৌথ সংসদীয় কমিটি গঠন করে তদন্তের দাবি তোলা হয়েছে।

জানা গিয়েছে, তৃণমূল সাংসদরা আদানি ও মোদীর ছবি ছাপা দুটি টুপিও অর্থমন্ত্রীর দফতরে রেখে এসেছেন এদিনের প্রতিবাদের স্মারক হিসেবে। টুপিতে লেখা রয়েছে ‘অ্যারেস্ট আদানি’। সেই টুপিতে সব তৃণমূল সাংসদ সই করেছেন। এছাড়াও তৃণমূল সাংসদদের অন্য প্রতিনিধি দল ইডি ও সিবিআইয়ের দফতরে গিয়ে আদানি গ্রেফতারের দাবি জানাতে গিয়েছিল। কিন্তু গেটেই আটকে দেওয়া হয় তাঁদের।

উল্লেখ্য, হিন্ডেনবার্গ রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই আদানি ইস্যুতে সরব তৃণমূল। এর মধ্যে গত সপ্তাহ থেকেই আদানির গ্রেপ্তারির দাবিতে আরও বেশি সোচ্চার তৃণমূল। তাদের দাবি, দেশের ১.২০ লক্ষ কোটি টাকার অর্থনৈতিক ক্ষতির জন্য আদানি দায়ী। এই বিষয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকেও উত্তর চেয়েছে তৃণমূল কংগ্রেস।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য