Wednesday, June 19, 2024
বাড়িজাতীয়বাজারের অস্থিরতার কারণে এফপিও প্রত্যাহার: গৌতম আদানি

বাজারের অস্থিরতার কারণে এফপিও প্রত্যাহার: গৌতম আদানি

নয়াদিল্লি, ২ ফেব্রুয়ারি (হি.স.) : ফ্ল্যাগশিপ কোম্পানি সম্পূর্ণভাবে সাবস্ক্রিপশন দেওয়া সত্ত্বেও ফলো-অন পাবলিক অফার (এফপিও) বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছেন শিল্পপতি গৌতম আদানি। গত সপ্তাহে আমেরিকান কোম্পানি হিন্ডেনবার্গ রিসার্চের একটি রিপোর্টের পর, আদানি গ্রুপের কোম্পানিগুলির শেয়ার ৯০ বিলিয়ন ডলারের বেশি কমেছে। একই সময়ে, প্রধান বিরোধী দলগুলি আদানি গ্রুপের বিরুদ্ধে অভিযোগের তদন্তের দাবিতে সংসদে তোলপাড় সৃষ্টি করে।

বৃহস্পতিবার বিনিয়োগকারীদের উদ্দেশে আদানি বলেন, সম্পূর্ণ সাবস্ক্রিপশন পাওয়ার পরে এফপিও প্রত্যাহারের সিদ্ধান্ত অনেককে অবাক করে থাকতে পারে, তবে স্টক মার্কেটে চলতি অস্থিরতার পরিপ্রেক্ষিতে পরিচালনা পর্ষদ মনে করে যে এফপিও হওয়া উচিত তা নৈতিকভাবে হবে না। তিনি বলেন, বর্তমান কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনায় এই সিদ্ধান্তের কোনো প্রভাব পড়বে না।

এরআগে, আদানি এন্টারপ্রাইজ তার ২০ হাজার কোটি টাকার এফপিও প্রত্যাহার এবং বিনিয়োগকারীদের অর্থ ফেরত দেওয়ার ঘোষণা করেছিল। প্রকৃতপক্ষে, গত সপ্তাহে হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্টের পরে আদানি গ্রুপের কোম্পানিগুলির শেয়ার ৯০ বিলিয়নের বেশি কমেছে। একই সময়ে, আদানি এন্টারপ্রাইজের স্টক আজ প্রথম বাণিজ্যে ১৫ শতাংশ কমেছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য