Wednesday, August 17, 2022
বাড়িজাতীয়বিএসএফের ক্ষমতাবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করুক কেন্দ্র, মোদীর সঙ্গে বৈঠকে মমতার

বিএসএফের ক্ষমতাবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করুক কেন্দ্র, মোদীর সঙ্গে বৈঠকে মমতার


নয়াদিল্লি, ২৪ নভেম্বর (হি.স) : দিল্লি সফরে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুজনের মধ্য়ে প্রায় ৪০ মিনিট কথা হয়। রাজ্যের বকেয়া প্রায় ৬৩ হাজার কোটি টাকা চাওয়ার পাশাপাশি বিএসএফের ক্ষমতাবৃদ্ধি সিদ্ধান্ত প্রত্যাহারের আরজি জানান বাংলার মুখ্যমন্ত্রী।বুধবার প্রধানমন্ত্রীর দফতরে আসেন বাংলার মুখ্যমন্ত্রী।

জল্পনা মতোই রাজ্যের প্রাপ্য বকেয়া নিয়ে কথা হয় দুজনের মধ্যে।বৈঠকের পর সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রী জানান, “রাজ্যের প্রায় ৬৩ হাজার কোটি টাকা পাওনা রয়েছে। সেই টাকা দ্রুত দেওয়ার ব্যবস্থা করুন। ইয়াস-আমফান-সহ একাধিক প্রাকৃতিক দুর্যোগের টাকাও বকেয়া রয়েছে। সেই টাকাও চেয়েছি। প্রধানমন্ত্রী বলেছেন, পরিস্থিতি খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবেন।”বিএসএফের ক্ষমতাবৃদ্ধি নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ জানান মমতা। এই সিদ্ধান্ত প্রত্যাহারের আরজিও জানিয়েছেন তিনি।

তৃণমূল নেত্রীর কথায়, “বিএসএফ আমাদের বন্ধু। ওঁরা সীমান্তে কাজ করে। কিন্তু ওঁদের ক্ষমতাবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের করার দাবি জানিয়েছি। রাজ্যে আইনশৃঙ্খলা সম্পর্কিত সমস্যা হয় অনেক সময়।”এ প্রসঙ্গে বলতে গিয়ে বিএসএফের গুলি চালানোর ঘটনারর উল্লেখ করেন তিনি। এর পরই বলেন, “দেশে একটি যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো আছে। তার অহেতুক অবনতি করা ঠিক নয়। বিএসএফের ক্ষমতাবৃদ্ধির আইন প্রত্যাহার করুন।” তবে এ নিয়ে প্রধানমন্ত্রী কোনও মন্তব্য করেননি বলে জানিয়েছেন মমতা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য