Monday, December 5, 2022
বাড়িজাতীয়মোদীজি প্রধানমন্ত্রী হওয়ার পরই উত্তর-পূর্বের প্রকৃত উন্নয়ন শুরু হয়েছে : অমিত শাহ

মোদীজি প্রধানমন্ত্রী হওয়ার পরই উত্তর-পূর্বের প্রকৃত উন্নয়ন শুরু হয়েছে : অমিত শাহ

গ্যাংটক, ৭ অক্টোবর (হি.স.): নরেন্দ্র মোদীজি প্রধানমন্ত্রী হওয়ার পরই উত্তর-পূর্বের প্রকৃত উন্নয়ন শুরু হয়েছে। বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও সমবায় মন্ত্রী অমিত শাহ।

শুক্রবার সিকিমের গ্যাংটকে পূর্ব ও উত্তর-পূর্বাঞ্চলের সমবায় ডেয়ারি সম্মেলন-২০২২-এ বক্তব্য রাখার সময় অমিত শাহ বলেছেন, “স্বাধীনতার ৭৫ বছরে, নরেন্দ্র মোদীজি প্রধানমন্ত্রী হওয়ার আগে পর্যন্ত, উত্তর-পূর্বকে শুধুমাত্র একটি পর্যটন কেন্দ্র হিসাবে বিবেচনা করা হত। মোদীজি প্রধানমন্ত্রী হওয়ার পর উত্তর-পূর্বাঞ্চলের প্রকৃত উন্নয়ন শুরু হয়েছে।

অমিত শাহ এদিন আরও বলেছেন, নরেন্দ্র মোদী সরকার প্রায় ৬৫ হাজার সক্রিয় প্রাথমিক কৃষি ঋণ সমিতি স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি ৫ বছরের মধ্যে প্রতিটি পঞ্চায়েতে একটি করে প্রাথমিক কৃষি ঋণ সমিতি এবং অন্তিম একটি দুগ্ধশালা থাকবে। উল্লেখ্য, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শুক্রবার থেকে তিন দিনের উত্তর-পূর্বাঞ্চল সফরে শুরু করেছেন। সফরের প্রথম পর্যায়ে এদিন তিনি সিকিম যাবেন। গ্যাংটকে সর্দার প্যাটেলের মূর্তি উন্মোচনের পর ডেয়ারি কনক্লেভে অংশ নেন তিনি।

অসমে দলের কোর কমিটির বৈঠক সহ বেশ কয়েকটি কর্মসূচীতে অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা অংশ নেবেন৷ মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনওয়াল এবং রামেশ্বর তেলি, দলের রাজ্য সভাপতি ভবেশ কালিতা বৈঠকে উপস্থিত থাকতে পারেন। শনিবার অমিত শাহ ও জে পি নাড্ডা বশিষ্ঠ চরিয়ালিতে বিজেপির নতুন রাজ্য দফতরের উদ্বোধন করবেন। পরে তাঁরা খানাপাড়ায় ৪৫ হাজারের বেশী দলীয় কর্মীদের উপস্থিতিতে এক সভায় ভাষণ দেবেন। স্বরাষ্ট্রমন্ত্রী উত্তর পূর্বাঞ্চলীয় পরিষদের বৈঠকেও যোগ দেবেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য