Friday, May 20, 2022
বাড়িবিশ্ব সংবাদকিইভে ক্ষেপণাস্ত্র হামলায় রেডিও লিবার্টির সাংবাদিক নিহত

কিইভে ক্ষেপণাস্ত্র হামলায় রেডিও লিবার্টির সাংবাদিক নিহত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৯ এপ্রিল।  ইউক্রেইনের রাজধানী কিইভে ক্ষেপণাস্ত্র হামলায় যুক্তরাষ্ট্র-পরিচালিত সম্প্রচারমাধ্যম রেডিও লিবার্টির এক সাংবাদিক নিহত হয়েছেন।কিইভে জাতিসংঘ মহাসচিবের সফরকালে এই হামলা হয় বলে শুক্রবার জানিয়েছে সম্প্রচারমাধ্যমটি।

প্রাগ-ভিত্তিক রেডিও ফ্রি ইউরোপ/রেডিও লিবার্টি (আরএফই/আরএল) বলেছে, বৃহস্পতিবারের হামলায় একটি আবাসিক ভবনের নিচের দুটো তলা ধ্বংস হয়ে যাওয়ার পর ধ্বংসাবশেষ থেকে শুক্রবার সকালে সাংবাদিক ও প্রডিউসার ভিরা হাইরিচ এর মৃতদেহ পাওয়া গেছে।ভিরা ২০১৮ সাল থেকে রেডিও লিবার্টিতে কাজ করে আসছিলেন। এর আগে তিনি ইউক্রেইনের প্রথম সারির টিভি চ্যানেলগুলোতে কাজ করেছিলেন। কিইভে তিনি যে বাড়িতে থাকতেন সেখানেই ক্ষেপণাস্ত্র হামলায় তিনি মারা যান।কিইভের কেন্দ্রস্থলে রাশিয়ার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলার সময় ভিরা বিছানায় ঘুমোতে যাচ্ছিলেন বলে জানিয়েছেন ইউক্রেইনের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র ওলেগ নিকোলেঙ্কো।

তিনি বলেন, “রাশিয়ার নৃশংসতা ধারণাতীত। আমরা ভিরা এবং অন্যান্য নিরীহ ইউক্রেইনীয় হত্যার নিন্দা জানাতে মিডিয়া সংগঠনগুলোকে আহ্বান জানাচ্ছি।”রেডিও লিবার্টির সম্পাদকীয় বোর্ড এক বিবৃতিতে ভিরার মৃত্যুতে তার পরিবারকে সমবেদনা জানানোর পাশাপাশি তাকে সত্যিকারের একজন পেশাজীবী, বুদ্ধিদীপ্ত এবং দয়ালু ব্যক্তিত্ব হিসাবে স্মরণ করা হবে বলে জানিয়েছে।কিইভে কর্মীরা এখনও ক্ষেপণাস্ত্রের আঘাতে ধ্বংস হয়ে যাওয়া আবাসিক এলাকা থেকে ধ্বংসস্তুপ সরানোর কাজ করছে। ভিরার মৃতদেহ পাওয়ার আগে থেকেই সেখানকার কাজ তদারক করছিলেন কিইভের মেয়র ভিতালি ক্লিৎসকো।তিনি বলেন, “কিইভ এখনও বিপজ্জনক। এটি এখনও রাশিয়ার নিশানা। এই নগরী তাদের লক্ষ্যস্থল এবং এটি তারা দখলে নিতে চায়।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য