Wednesday, May 18, 2022
বাড়িবিশ্ব সংবাদসঠিক সরঞ্জাম পেলে যুদ্ধে ইউক্রেইনই জিতবে: যুক্তরাষ্ট্র

সঠিক সরঞ্জাম পেলে যুদ্ধে ইউক্রেইনই জিতবে: যুক্তরাষ্ট্র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ এপ্রিল। ইউক্রেইনকে সঠিক সাজসরঞ্জাম সরবরাহ করা এবং ঠিকভাবে সমর্থন দেওয়া গেলে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেইনই জয়ী হবে। যুক্তরাষ্ট্র এমনটাই বিশ্বাস করে।যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন সোমবার একথা বলেছেন। ইউক্রেইন সীমান্তের কাছে পোল্যান্ডে একটি অজ্ঞাত জায়গা থেকে তিনি একথা বলেন বলে জানিয়েছে সিএনএন।

ইউক্রেইনে রাশিয়ার আগ্রাসন শুরুর দুইমাস পর যুক্তরাষ্ট্রের প্রথম কোনও শীর্ষ কর্মকর্তা হিসেবে রোববার কিইভে অঘোষিত সফরে গেছেন অস্টিন ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন দুইজনই।বৈঠকের পর সাংবাদিকদেরকে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী অস্টিন বলেন, “তাদের জয়ী হওয়ার সক্ষমতার বিচারে বলা যায়, জয়লাভের প্রথম ধাপ হচ্ছে, বিশ্বাস করা যে আপনি জিতবেন। আমাদের বিশ্বাস যে, আমরা জিতব, তারা (ইউক্রেইন) জিততে পারবে; যদি সঠিক সাজসরঞ্জাম ও সমর্থন তারা পায়।”

ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সোমবার তার দেশকে ‘নজিরবিহীন’ সহায়তা করার জন্য যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানিয়েছেন।ইউক্রেইনের রাজধানী কিইভে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন ও প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনে সঙ্গে বৈঠকের পর জেলেনস্কির কার্যালয় থেকে একটি বিবৃতি দিয়ে এই ধন্যবাদ জানানো হয়।এতে বলা হয়, “আমি ব্যক্তিগতভাবে এবং গোটা ইউক্রেইনের জনগণের পক্ষ থেকে প্রেসিডেন্ট জো বাইডেনকে ধন্যবাদ জানাই ইউক্রেইনকে সমর্থন দেওয়ার ক্ষেত্রে তার নেতত্বের জন্য। ব্যক্তিগত দিক থেকে তার স্পষ্ট অবস্থানের জন্য। আমরা আমেরিকার জনগণ এবং দলমত নির্বিশেষে তাদের সমর্থনের জন্য কংগ্রেসকেও ধন্যবাদ জানাই।”যুক্তরাষ্ট্রের দুই কর্মকর্তার সঙ্গে বৈঠকে জেলেনস্কি রাশিয়ার ওপর মার্কিন নিষেধাজ্ঞা জোরদারের বিষয়টি নিয়েও আলোচনা করেছেন বলে জানানো হয়েছে বিবৃতিতে।জেলেনস্কি বলেছেন, “এই পথে পরবর্তী পদক্ষেপ কী হওয়া উচিত তা আমরা বুঝতে পারছি। অংশীদারদের সহযোগিতায় আমরা ভরসা রাখি।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য