Friday, May 20, 2022
বাড়িবিশ্ব সংবাদকিইভে ঘরবাড়ি-শপিং সেন্টারে গোলায় নিহত ৮, কারফিউ ঘোষণা

কিইভে ঘরবাড়ি-শপিং সেন্টারে গোলায় নিহত ৮, কারফিউ ঘোষণা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২১ মার্চ :  ইউক্রেইনের রাজধানী কিইভের পোদিল এলাকার আবাসিক ভবন ও শপিং সেন্টারে রুশ গোলা হামলায় অন্তত ৮ জন নিহত হয়েছে বলে জানিয়েছে ইউক্রেইন কর্তৃপক্ষ।শপিং সেন্টারে হামলার সময় তোলা ভিডিও প্রকাশ করেছে ইউক্রেইনের জরুরি সেবা বিভাগ। স্থানীয় সময় রোববার এসব হামলা হয়।

অগ্নিনির্বাপণ কর্মীদেরকে পরে ধ্বংসস্তুপের নিচে আটকা পড়াদের উদ্ধার করতে দেখা যায়।জরুরি সেবা কর্মীরা ধ্বংসস্তুপ থেকে তন্ন তন্ন করে খুঁজে পাওয়া ছয়টি লাশ রাস্তায় এনে শুইয়ে রাখে। আর বিস্ফোরণে অন্তত ৮ জন নিহত হওয়ার খবর জানান ইউক্রেইনের প্রসিকিউটর জেনারেল।কিইভে নতুন করে কারফিউও ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছে বিবিসি।কিইভের মেয়র ভিতালি ক্লিৎসকো টেলিগ্রামে এক বার্তায় লিখেছেন, এই কারফিউ সোমবার স্থানীয় সময় ২০:০০ (১৮:০০ জিএমটি) থেকে শুরু হয়ে চলবে বুধবার ৭:০০ (০৫:০০ জিএমটি) পর্যন্ত।“আমি প্রত্যেককেই ঘরে থাকার অনুরোধ করছি। কিংবা সতর্সংকেত শুনলে আশ্রয়কেন্দ্রে যান,” বলেন তিনি।

রাশিয়ার বাহিনী কিইভের কয়েকটি শহরতলীতে বোমা বর্ষণ করেছে। তবে এখন পর্যন্ত সেখনে মারিউপোল এবং খারকিভের মতো ধ্বংসযজ্ঞ হয়নি।বার্তা সংস্থা রয়টার্স জানায়, ব্রিটিশ গোয়েন্দারা সোমবার বলেছেন, ইউক্রেইনে উত্তর-পূর্ব দিক থেকে রাজধানী কিইভ অভিমুখে রুশ বাহিনীর অগ্রযাত্রা রুখে দেওয়া হয়েছে।রাশিয়া গত ২৪ ফেব্রুয়ারিতে ইউক্রেইনে চতুর্দিক দিক থেকে হামলা শুরু করলেও পশ্চিমা দেশগুলো বলছে, এই বাহিনী এখনও দ্রুত জয়লাভের প্রত্যাশা পূরণ করতে পারেনি।ইউক্রেইন ও এর পশ্চিমা সমর্থক দেশগুলো বলছে, গত সপ্তাহে রাশিয়ার স্থলসেনারা খুব কমই অগ্রগতি অর্জন করতে পেরেছে। তারা কেবল বিভিন্ন শহরের কেন্দ্রস্থলে গোলা এবং ক্ষেপণাস্ত্র হামলা চালানোর চেষ্টাতেই ব্যস্ত থেকেছে।

ব্রিটিশ সামরিক গোয়েন্দা বিভাগ বলেছে, রুশ সেনাদের বেশির ভাগই কিইভের কেন্দ্রস্থল থেকে ২৫ কিলোমিটারেরও বেশি দূরে রয়েছে।প্রতিরক্ষামন্ত্রণালয় বলছে, “কিইভের উত্তরে তুমুল লড়াই চলছে। হস্তমেল থেকে উত্তরপশ্চিমে এগুতে থাকা রুশ বাহিনী ইউক্রেইন বাহিনীর কঠোর প্রতিরোধের সম্মুখীন হয়ে থমকে আছে।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য