Tuesday, July 23, 2024
বাড়িবিশ্ব সংবাদবিদ্যুৎবিভ্রাট: যুক্তরাজ্যের ম্যানচেস্টার বিমানবন্দরের ফ্লাইট বাতিল

বিদ্যুৎবিভ্রাট: যুক্তরাজ্যের ম্যানচেস্টার বিমানবন্দরের ফ্লাইট বাতিল

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৪ জুন: বিদ্যুৎবিভ্রাটের কারণে যুক্তরাজ্যের ম্যানচেস্টার বিমানবন্দরের প্রধান দুটি টার্মিনালের সব ফ্লাইট বাতিল হয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।টার্মিনাল ১ এবং ২ এর হাজার হাজার যাত্রীকে পরবর্তী নোটিস না দেওয়া পর্যন্ত বিমানবন্দরে যেতে বারণ করা হয়েছে।বিমানবন্দরের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস উডরফ জানিয়েছেন, বিদ্যুৎ এরই মধ্যে আবার চালু করা হলেও রোববার দুই টার্মিনাল থেকে আর কোনও ফ্লাইট ছেড়ে যাবে না।রোববার ভোররাতে দক্ষিণ ম্যানচেস্টার এবং বিমানবন্দরসহ পুরো এলাকা বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ে। সবচেয়ে ছোট টার্মিনাল ৩ এ বিদ্যুৎ ফিরে এসেছে এবং ফ্লাইট দেরিতে ছেড়ে যাচ্ছে।

উডরফ বলেছেন, রোবারের ফ্লাইটে দেরি হবে এবং ফ্লাইট বাতিলও হতে থাকবে। সোমবার থেকে আবার স্বাভাবিক কার্যক্রম চালু হবে।যুক্তরাজ্যের সবচেয়ে বড় এই বিমানবন্দর থেকে লন্ডনের বাইরে ছেড়ে যাওয়ার কথা ছিল ১০০ টিরও বেশি ফ্লাইট। সেগুলো সবই বাতিল হয়েছে। আবার ম্যানচেস্টার বিমানবন্দরমুখী বহু ফ্লাইটেরও গতিপথ পরিবর্তন করে অন্যদিকে পাঠিয়ে দেওয়া হয়েছে।উডরফ জানান, বিমানবন্দরের বৈদ্যুতিক ব্যবস্থায় বড় ধরনের গোলযোগের কারণেই ঘটেছে এমন ঘটনা। সমস্যা কাটিয়ে ওঠার চেষ্টা চলছে।টার্মিনাল ১ এ ইজি জেট, এমিরেটস, ইতিহাদ, টার্কিশ এয়ারলাইন্সসহ কয়েকটি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল হয়েছে। আর টার্মিনাল ২ তে বাতিল হয়েছে এয়ার ফ্রান্স, ক্যাথাই প্যাসিফিক, কেএলএম সিঙ্গাপুর এয়ারলাইন্স, ভার্জিন আটলান্টিক, জেট টুসহ আরও কয়েকটি এয়ারলাইন্সের ফ্লাইট।

ইজিজেট এর সকালের কয়েকটি আন্তর্জাতিক ফ্লাইট বাতিল হয়। এছাড়াও, টেক্সাসের হিউস্টোন থেকে আসা একটি ফ্লাইট বিমানবন্দরে নামতে না পেরে লন্ডনের হিথ্রোতে চলে যেতে হয়। আবার সিঙ্গাপুর থেকে আসা একটি ফ্লাইট নামতে বাধ্য হয় লন্ডনের গ্যাটউইক বিমানবন্দরে।প্রাথমিকভাবে বিদ্যুৎবিভ্রাট দেখা দেওয়ার পর বিমানবন্দরের ব্যাকআপ বিদ্যুৎ ব্যবস্থা চালু হয়ে গেলেও মূল বিদ্যুৎ সংযোগ বারবার বিচ্ছিন্ন হতে থাকায় পরিস্থিতি আয়ত্বের বাইরে চলে যায়।যুক্তরাজ্যের তৃতীয় ব্যস্ততম বিমানবন্দরটিতে গ্রীষ্মের ছুটির এই সময়ে ফ্লাইটে এমন বিপর্যয় ঘটার জন্য যাত্রীদের কাছে ক্ষমা চেয়েছে কর্তৃপক্ষ।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য