Saturday, June 15, 2024
বাড়িবিশ্ব সংবাদট্রাম্প খালাস পেলে যুক্তরাষ্ট্র ছাড়তে পারেন স্টর্মি ড্যানিয়েলস

ট্রাম্প খালাস পেলে যুক্তরাষ্ট্র ছাড়তে পারেন স্টর্মি ড্যানিয়েলস

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৭ মে: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প নিউ ইয়র্কের আদালতে ফৌজদারি ঘুষ মামলায় খালাস পেলে দেশ ছাড়তে পারেন পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলস।সিএনএন-কে গত মঙ্গলবার দেওয়া এক সাক্ষাৎকারে এ পরিকল্পনার কথা জানিয়েছেন ড্যানিয়েলসের স্বামী ব্যারেট ব্লেড।ড্যানিয়েলস অভিযোগ করেছেন, ট্রাম্পের সঙ্গে তার যৌন সম্পর্ক ছিল এবং ২০১৬ সালে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের আগে এ বিষয়ে মুখ না খুলতে তাকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন ট্রাম্পের আইনজীবী।পরবর্তীকালে বেশ কিছু অভিযোগের ভিত্তিতে ট্রাম্পের সেই আইনজীবী মাইকেল কোহেনের জেল হয়েছিল; তবে শুরু থেকেই সেই অভিযোগ অস্বীকার করে আসছেন ট্রাম্প।

ড্যানিয়েলস প্রথম ট্রাম্পের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের বিষয়টি প্রকাশ করেছিলেন ২০১১ সালে। সেসময় নিজের আত্মজীবনী ‘ফুল ডিসক্লোজার’ নিয়ে সাপ্তাহিক ম্যাগাজিন ‘ইন টাচ’ এর সঙ্গে আলাপে বিষয়টি নিয়ে তিনি কথা বলেন।ড্যানিয়েলস বলেছিলেন, ২০০৬ সালে জুলাইয়ে একটি গলফ টুর্নামেন্টে ট্রাম্পের সঙ্গে তার দেখা হয়েছিল। ক্যালিফোর্নিয়া ও নেভাডার রিসোর্ট এলাকার লেক তাহো’র হোটেল কক্ষে তারা যৌন সম্পর্কে লিপ্ত হন।ওই ঘটনা ধামাচাপা দিতে স্টর্মি ড্যানিয়েলসকে বিভিন্নভাবে চাপ, হুমকি ও নির্বাচনের আগ মুহূর্তে ঘুষ দেওয়া হয়। ব্যবসায়িক নথিতে এই অর্থ লেনদেনের বিষয়টি গোপন রাখায় জালিয়াতির অভিযোগে নিউ ইয়র্কের ম্যানহাটন আদালতে ট্রাম্পের বিরুদ্ধে হওয়া মামলাতে এখন তার বিচার চলছে।এ পরিস্থিতির মধ্যেই সিএনএন-কে দেওয়া সাক্ষাৎকারে ড্যানিয়েলসের স্বামী ব্যারেট ব্লেড বলেছেন, “বিচারে আদালতের রায় ড্যানিয়েলসের পক্ষে বা বিপক্ষে যেটাই হোক না কেনতা তার জন্য ভালোকিছু বয়ে আনবে না।“আমি মনে করি বিচারে তিনি (ট্রাম্প) দোষী সাব্যস্ত না হলে আমরা কি করব সে বিষয়ে সিদ্ধান্ত নিয়ে নিয়েছি। সেক্ষেত্রে আমরা খুব সম্ভবত দেশ ছেড়ে চলে যাব।”

ব্লেড আরও বলেন, বিচারে ট্রাম্প দোষী সাব্যস্ত হলেও তার সমর্থকদের ঘৃণা থেকে ড্যানিয়েলস রেহাই পাবেন না বলেই তিনি মনে করেন। তাছাড়া, মামলার রায়ে ড্যানিয়েলস বিজয়ী হবেন এমন সম্ভাবনা দেখছেন না বলেও জানান ব্লেড।তিনি বলেন, “আমি জানি যে, আমরা স্বাভাবিকভাবে আমাদের জীবন যাপন করতে চাই। আমি জানি, ড্যানিয়েলস এসব কিছু (ট্রাম্পের সঙ্গে সম্পর্কের বিষয়) পেছনে ফেলে এগিয়ে যেতে চায়। একজন সাধারণ মানুষ ক্ষেত্র বিশেষে যা করতে চায়, আমরা তাই করতে চাই। কিন্তু সেটি কখনও সম্ভব হবে কি না তা জানি না।”ট্রাম্পের ঘুষ মামলায় গত সপ্তাহে স্টর্মি ড্যানিয়েলস আদালতে সাক্ষ্য দিয়েছেন। ট্রাম্পের সঙ্গে যৌন সম্পর্কের বিস্তারিত বর্ণনা দিয়েছেন তিনি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য