Sunday, April 21, 2024
বাড়িবিশ্ব সংবাদভুটানের সর্বোচ্চ সম্মান পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।

ভুটানের সর্বোচ্চ সম্মান পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২২ মার্চ : ভুটানের সর্বোচ্চ সম্মান পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । দুদিনের সফরে প্রতিবেশী দেশে গিয়েছেন তিনি। কূটনৈতিকভাবে যথেষ্ট গুরুত্বপূর্ণ এই সফর। আর সেই সফরেই শুক্রবার ভুটানের রাজা তাঁকে ড্রাক গ্যালপো সম্মানে ভূষিত করলেন।

এদিন সম্মানিত হওয়ার পরে বক্তব্য রাখার সময় আবেগপ্রবণ মোদি বলেন, ”আজ আমার জীবনের খুব বড় দিন। আমাকে ভুটানের সর্বোচ্চ নাগরিক সম্মানে ভূষিত করা হল। প্রতিটি পুরস্কারই বিশেষ। কিন্তু যখন অন্য দেশ থেকে পুরস্কার মেলে, তখন বোঝা যায় দুই দেশই সঠিক পথে চলেছে। প্রতিটি ভারতীয়র পক্ষ থেকে আমি এই পুরস্কার গ্রহণ করছি। এর জন্য অনেক ধন্যবাদ।”


এদিন মোদি একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন। সেখানে তাঁর সঙ্গে ছিলেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়াল ওয়াংচুকও। তার আগে মোদিকে স্বাগত জানাতে তাঁরই লেখা গরবা গানের সঙ্গে নৃত্য প্রদর্শন করেন ভুটানি তরুণীদের এক দল। থিম্পুতে এক শিশু হাসপাতালের উদ্বোধন করার কথা মোদির। এই হাসপাতাল নির্মাণে ভুটান সরকারকে আর্থিক সাহায্য করেছেন মোদি সরকারও।


বৃহস্পতিবার থেকে দুদিনের জন্য ভুটান সফরে যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু আচমকাই বাতিল হয়ে যায় সেই সফর। বিদেশ মন্ত্রকের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, আচমকা আবহাওয়ার অবনতির কারণেই মোদির ভুটান সফর বাতিল করা হচ্ছে। তবে বৃহস্পতিবারের বদলে শুক্রবার ভুটানে পৌঁছন প্রধানমন্ত্রী। দুদিনের জন্য সেদেশে থাকবেন তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য