Sunday, September 8, 2024
বাড়িবিশ্ব সংবাদফের আমেরিকায় ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়ার রহস্যমৃত্যু।

ফের আমেরিকায় ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়ার রহস্যমৃত্যু।

স্যন্দন ডিজিটেল ডেস্ক,  ০৭ ফেব্রুয়ারি : ফের আমেরিকায় ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়ার রহস্যমৃত্যু। এই নিয়ে এবছর এটা চতুর্থ ঘটনা। গত সোমবার জঙ্গলের মধ্যে তাঁর দেহ উদ্ধার হয়েছে। ২৩ বছরের ওই পড়ুয়া ইন্ডিয়ানার পারডিউ বিশ্ববিদ্যালয়ে পাঠরত ছিলেন। এবছরই ওই বিশ্ববিদ্যালয়ের আর এক ভারতীয় পড়ুয়ারও রহস্যময় মৃত্যু হয়েছিল। সব মিলিয়ে বার বার এভাবে ভারতীয় বংশোদ্ভূতদের এমন পরিণতি ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

জানা গিয়েছে, মৃত পড়ুয়ার নাম সমীর কামাথ। তিনি ২০২৩ সালের আগস্টে তাঁর মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর পাশ করেছিলেন। মার্কিন নাগরিকত্বও পেয়ে গিয়েছিলেন সমীর। এই পরিস্থিতিতে সোমবার স্থানীয় সময় বিকেল পাঁচটা নাগাদ জঙ্গলের ভিতরে তাঁর দেহ উদ্ধার হয়। তদন্ত শুরু হয়েছে। ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে দেহটি।

এর আগে একই বিশ্ববিদ্যালয়ের ভারতীয় পড়ুয়া নিল আচার্যর দেহ উদ্ধার হয়েছিল বিশ্ববিদ্যালয় চত্বরেই। এবছরের জানুয়ারিরই ঘটনা। ডিসেম্বর থেকে নিখোঁজ ছিলেন তিনি। এর পর বিবেক সাইনি নামে এক ২৫ বছরের ভারতীয় পড়ুয়ার মৃত্যুর ঘটনাও প্রকাশ্যে আসে। তিনি জর্জিয়ায় স্নাতকোত্তর পড়ছিলেন। অভিযোগ, এক গৃহহীন ব্যক্তি তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে অন্তত ৫০ বার হাতুড়ির বারি মেরে খুন করেন ওই তরুণকে। গত সপ্তাহে সিনসিনাটিতে শ্রেয়স রেড্ডি নামের এক ভারতীয় পড়ুয়ারও রহস্যমৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়ায়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য