Tuesday, February 27, 2024
বাড়িবিশ্ব সংবাদফ্রান্সের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হলেন গ্যাব্রিয়েল আতাল

ফ্রান্সের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হলেন গ্যাব্রিয়েল আতাল

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১০ জানুয়ারি: ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী হিসেবে ৩৪ বছরের গ্যাব্রিয়েল আতালকে নিয়োগ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। আতাল দেশটির ইতিহাসে সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী।ম্যাক্রোঁ মঙ্গলবার নতুন প্রধানমন্ত্রী হিসেবে আতালের নাম ঘোষণা করেন। ম্যাক্রোঁ দেশটির সর্বকনিষ্ঠ প্রেসিডেন্ট।জনপ্রিয় এবং গণমাধ্যম বিষয়ে দারুণ সচেতন আতাল কয়েক বছর ধরে ফ্রান্সের রাজনীতিতে উদীয়মান তারকা হিসেবে বিবেচিত হচ্ছিলেন।

আতাল প্রেসিডেন্ট ম্যাক্রোঁর ঘনিষ্ঠ মিত্র, সাবেক মন্ত্রী এবং সরকারের মুখপাত্র। প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আতালকে উদ্দেশ করে ম্যাক্রোঁ লেখেন, “প্রিয় গ্যাব্রিয়েলআতাল, আমি জানি, যে প্রকল্পটি আমি ঘোষণা করেছি তা বাস্তবায়নে আমি আপনার শক্তি, পুনরুজ্জীবন এবং আপনার প্রতিশ্রুতির উপর নির্ভর করতে পারি।”

এদিকে প্রধানমন্ত্রী হওয়া পর আতাল সহাসী হওয়ার এবং জীবনযাত্রার ব্যয় বেড়ে যাওয়ার কারণে ফ্রান্সে মধ্যবিত্তরা যে সংকটে পড়েছেন তার সমাধান খুঁজে পেতে দ্রুত কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন।বলেন, “আমি যে প্রেক্ষাপটে এই দায়িত্ব গ্রহণ করেছি সে সম্পর্কে আমি খুব ভালোভাবে সচেতন।“অনেক ফরাসি আমাদের দেশের উপর আস্থা রাখতে পারছে না, নিজেদের বা আমাদের ভবিষ্যৎ নিয়ে সংশয়ের মধ্যে আছে। আমি বিশেষ করে মধ্যবিত্তদের কথা ভাবছি… যারা প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে কাজে যায়… এবং কখনও কখনও চূড়ান্ত লক্ষ্যে পৌঁছাতে পারে না।”তিনি নিজেদের ভাগ্য নিয়ন্ত্রণ করতে এবং ফ্রান্সের সম্ভাবনাকে মুক্ত করতে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য