Sunday, September 8, 2024
বাড়িবিশ্ব সংবাদমস্কোমুখি ২ ড্রোনকে গুলি করে নামালো রাশিয়া

মস্কোমুখি ২ ড্রোনকে গুলি করে নামালো রাশিয়া

স্যন্দন ডিজিটেল ডেস্ক,৯ আগস্ট: রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী রাজধানী মস্কোর দিকে এগোতে থাকা দুটি সশস্ত্র ড্রোনকে গুলি করে নামিয়েছে বলে নগরীটির মেয়র জানিয়েছেন।স্থানীয় সময় বুধবার ভোররাতে মেয়র সের্জেই সেবানিয়ান জানান, একটি ড্রোন মস্কোর দক্ষিণের শহরতলী ডেমোজিয়েদোভা এলাকায় গুলি করে নামানো হয়েছে আর অপরটি ভূপাতিত করা হয়েছে রাজধানীর পশ্চিম দিকে মিনস্ক মহাসড়ক এলাকায়।   

“দুটি যুদ্ধ ড্রোন নগরীর দিকে উড়ে আসার চেষ্টা করছে এমনটি রেকর্ড করা হয়, দু’টিকেই গুলি করে ভূপাতিত করেছে বিমান প্রতিরক্ষা বাহিনী,” টেলিগ্রাম অ্যাপে করা পোস্টে বলেছেন তিনি; তবে কারা এ হামলার চেষ্টা করেছে সে বিষয়ে কিছু বলেননি।“তাৎক্ষণিকভাবে ড্রোনের পড়ন্ত ধ্বংসাবশেষে কেউ আঘাত পেয়েছেন বলে কোনো তথ্য পাওয়া যায়নি,” বলেছেন তিনি। জরুরি পরিষেবার কর্মীরা ঘটনাস্থলে আছে বলে জানিয়েছেন তিনি। বুধবার রাশিয়ার রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা তাস দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়কে উদ্ধৃত করে একই খবর দিয়েছে। ইউক্রেইনীয় ড্রোনগুলো মস্কোতে হামলার চেষ্টাকালে সেগুলো ধ্বংস করা হয়েছে বলে মন্ত্রণালয়টি জানিয়েছে। 

এই নিয়ে এক সপ্তাহের মধ্যে তৃতীয়বারের মতো মস্কোতে ড্রোন যোগে হামলা চেষ্টার ঘটনা ঘটল। এর আগে রোববার মস্কোর দক্ষিণপশ্চিম প্রান্তে পোদোলস্কি জেলায় এবং সোমবার আরও দক্ষিণপশ্চিমের কালুগা অঞ্চলে ইউক্রেইনীয় ড্রোন গুলি করে ভূপাতিত করা হয় বলে জানিয়েছিলেন রাশিয়ার কর্মকর্তারা।রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় গত সপ্তাহে জানিয়েছে, তারা কালুগার কাছে সাতটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে।মস্কো থেকে কালুগা এলাকাটির দূরত্ব ২০০ কিলোমিটারেরও কম।সম্প্রতি ইউক্রেইনের পাঠানো একের পর এক ড্রোনের লক্ষ্যে পরিণত হয়েছে রাশিয়ার রাজধানী। ৩০ জুলাই ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সতর্ক করে বলেছিলেন, ‘যুদ্ধ’ রাশিয়ার যাচ্ছে। রাশিয়ার সামরিক ঘাঁটি ও প্রতীকী কেন্দ্রগুলোকে লক্ষ্যস্থল করা হচ্ছে বলে হুঁশিয়ার করেছিলেন তিনি।  

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য