Thursday, September 19, 2024
বাড়িজাতীয়ডোডায় হামলাকারী ৩ জঙ্গির স্কেচ প্রকাশ্যে, খোঁজ দিলেই মিলবে ৫ লক্ষ টাকা

ডোডায় হামলাকারী ৩ জঙ্গির স্কেচ প্রকাশ্যে, খোঁজ দিলেই মিলবে ৫ লক্ষ টাকা

স্যন্দন ডিজিটেল ডেস্ক,   ২৭ জুলাই ২০২৪  :-  ডোডায় সেনার উপর হামলাকারীরা যে পাক জঙ্গি তা আগেই জানিয়েছিল তদন্তকারীরা। এবার সেই জঙ্গিদের সন্ধান পেতে ৩ সন্ত্রাসবাদীর স্কেচ প্রকাশ করল জম্মু ও কাশ্মীর পুলিশ। একইসঙ্গে জঙ্গিদের সন্ধান দিতে পারলে ৫ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে। জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, সন্দেহভাজন ওই জঙ্গিরা বর্তমানে ডোডা ও দেসার উত্তর দিকে কোনও জায়গায় গা ঢাকা দিয়েছে।

গত ১৬ জুলাই জম্মুর ডোডা এলাকায় সেনার উপর জঙ্গি হামলায় শহিদ হয়েছিলেন এক সেনা আধিকারিক-সহ ৫ জওয়ান। এই হামলার তদন্তে নেমে জানা যায়, পাক সীমান্ত পেরিয়ে জম্মুতে ঘাঁটি গেড়েছে একাধিক জঙ্গি। এই হামলা তাদেরই কারসাজি। এমকী ওই জঙ্গিরা আমেরিকার তৈরি অত্যাধুনিক রাইফেল ব্যবহার করছে বলেও জানতে পারে তদন্তকারীরা। এরই মাঝে গোয়েন্দা সূত্রে জানা যায়, পাক সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকা এই জঙ্গিদলকে দিয়ে হিংসা ছড়াচ্ছে পাকিস্তান। ইতিমধ্যেই জঙ্গিদের খোঁজে হাই অ্যালার্ট জারি হয়েছে গোটা উপত্যকায়। এরইমাঝে সন্ত্রাসীদের খোঁজে স্কেচ প্রকাশ করল পুলিশ।

জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, এই ৩ জঙ্গির খোঁজ দিতে পারলে ৫ লক্ষ টাকা করে পুরস্কার দেওয়া হবে। স্থানীয়দের কাছে আবেদন জানানো হয়েছে, তাঁরা যদি এই সংক্রান্ত কোনও খবর পায় তাহলে যেন পুলিশের কাছে গোটা বিষয়টি জানানো হয়। যিনি খবর দেবেন তাঁর পরিচয় গোপন রাখারও আশ্বাস দিয়েছে পুলিশ। জায়গায় জায়গায় সন্দেহভাজনদের পোস্টার ছাপিয়ে পুলিশের তরফে ফোন নম্বর দেওয়া হয়েছে। কোনও খবর থাকলে তা যেন ওই নম্বরে ফোন করে জানানো হয়।

এদিকে শনিবার ফের সেনা জঙ্গি সংঘর্ষে রক্তাক্ত হয়েছে উপত্যকা। এদিন কাশ্মীরের কুপওয়ারায় অনুপ্রবেশের চেষ্টার খবর পান ভারতীয় সেনার আধিকারিকরা। দ্রুত সেখানে তল্লাশি অভিযান শুরু হয়। কিছুক্ষণ বাদেই পাক জঙ্গিদের সঙ্গে এনকান্টার শুরু হয় সেনার। সংঘর্ষে এক পাকিস্তানি জঙ্গির মৃত্যু হয়েছে বলে খবর সেনা সূত্রে। আরও দুই পাক জঙ্গি কোনওক্রমে সীমান্ত পেরিয়ে পাক অধিকৃত কাশ্মীরে পালাতে সক্ষম হয়েছে। ভারতের তরফে এক সেনা আধিকারিক শহিদ হয়েছেন। আরও ৪ জওয়ান আহত অবস্থায় চিকিৎসাধীন বলে খবর।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য