Tuesday, October 22, 2024
বাড়িখেলা‘আমরা একটি পরিবার’, স্পেন দল প্রসঙ্গে পেদ্রি

‘আমরা একটি পরিবার’, স্পেন দল প্রসঙ্গে পেদ্রি

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১২ জুন: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মাঠের লড়াইয়ে নামার আগে দলের মধ্যকার আবহ নিয়ে ধারণা দিয়েছেন পেদ্রি। নিজেদেরকে একটি পরিবার হিসেবে দেখছেন স্পেনের এই মিডফিল্ডার। তার মতে, আসছে টুর্নামেন্টে সাফল্য পেতে পরস্পরের মধ্যে এই দৃঢ় সম্পর্কই তাদের সবচেয়ে বড় শক্তি।স্পেনের তরুণ ও প্রতিভাবান ফুটবলররা দলটির প্রধান কোচ লুইস দে লা ফুয়েন্তের সঙ্গে অনেক কাজ করেছেন। জাতীয় দলের দায়িত্ব নেওয়ার আগে ২০১৩-২০২২ সাল পর্যন্ত যুব দলের কোচ ছিলেন লা ফুয়েন্তে। তাই খেলোয়াড় থেকে শুরু করে দলটির কোচিং স্টাফদের মধ্যেও রয়েছে দারুণ সম্পর্ক।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে মঙ্গলবার বার্সেলোনা মিডফিল্ডার পেদ্রি বলেন, ব্যক্তিগত কোনো প্রাপ্তির আশায় নয় দলীয় সাফল্যের জন্য খেলেন তারা। আর এটাই ইউরোতে তাদের সাফল্যের মূল অস্ত্র হবে বলে মনে করেন তিনি।“আমার মনে হয়, গত কয়েকদিন ধরে আমরা এটা (পরস্পরের সঙ্গে সম্পর্ক) নিয়ে কথা বলেছি, আমাদের সবচেয়ে বড় সম্পদ হলো আমরা একটি দল, মাঠে ও মাঠের বাইরে আমরা একটি পরিবার।”“নেতা হচ্ছে পুরো দল। অনেকে আছে যারা অধিনায়ক যেটা আমাদের অনেক সাহায্য করে, তারা নেতা হিসেবে কাজ করে, কিন্তু আমি মনে করি সব দলের সঙ্গে বড় পার্থক্য হলো আমরা একটি দল এবং এমন কোনো নেতা নেই যিনি বাকিদের থেকে আলাদা।”

ইউরোর তিনবারের চ্যাম্পিয়ন স্পেনের এবারের অভিযান শুরু হবে আগামী শনিবার, ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। ‘বি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ শিরোপাধারী ইতালি ও আলবেনিয়া।এবারের আসরে খুবই কঠিন গ্রুপে পড়েছে স্পেন। পেদ্রির মতে, টুর্নামেন্টে সাফল্যের পথে ছুটতে হলে শুরুটা ভালো করতে হবে তাদের।“ভালো শুরু করাটা গুরুত্বপূর্ণ। তবে এরই মধ্যে দেখেছি, প্রথম ম্যাচ হারলেও অনেক দলই বড় টুর্নামেন্ট জিতেছে। এই ম্যাচ নিয়ে উদ্বিগ্ন হওয়ার দরকার নেই। এটা পরিষ্কার যে আমরা জয়ের জন্যই মাঠে নামব এবং কিছু বাদ দিতে চাই না এবং সর্বোপরি সবকিছু নিয়ে মাঠে নামতে চাই।”

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য