Thursday, July 25, 2024
বাড়িশ্রেণী বহির্ভূতরাজ্য সরকারের অধীন সকল প্রতিযোগিতা মূলক পরীক্ষায় পি.আর.টি.সি বাধ্যতা : সুশান্ত

রাজ্য সরকারের অধীন সকল প্রতিযোগিতা মূলক পরীক্ষায় পি.আর.টি.সি বাধ্যতা : সুশান্ত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ জুলাই : মঙ্গলবার অনুষ্ঠিত হয় রাজ্য মন্ত্রীসভার গুরুত্বপূর্ণ বৈঠক। মুখ্যমন্ত্রীর পৌরহিত্যে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে মন্ত্রীসভার সকল সদস্য সদস্যারা উপস্থিত ছিলেন। এইদিনের বৈঠকে বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মন্ত্রীসভার বৈঠক শেষে মহাকরণে সাংবাদিক সম্মেলন করে মন্ত্রীসভায় গৃহীত সিদ্ধান্তের বিষয়ে জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী।

সাংবাদিক সম্মেলনে তিনি জানান মন্ত্রী সভায় সিদ্ধান্ত মোতাবেক এখন থেকে সকল ধরনের প্রতিযোগিতা মূলক পরীক্ষায় পি.আর.টি.সি বাধ্যতা মূলক করা হয়েছে। অর্থাৎ রাজ্য সরকারের অধিন যে কোন ধরনের প্রতিযোগিতা মূলক পরীক্ষায় বসতে গেলে পিআরটিসি লাগবে। তিনি আরও জানান মন্ত্রীসভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে চলতি মরশুমে রাজ্যের কৃষকদের কাছ থেকে সহায়ক মূল্যে ৩৫ হাজার মেট্রিক টন ধান ক্রয় করা হবে। ২০১৮ সালে নতুন সরকার প্রতিষ্ঠার পর থেকে বছরে দুইবার কৃষকদের কাছ থেকে সহায়ক মূল্যে ধান ক্রয় করা হচ্ছে।

এখন পর্যন্ত ১.৭১ লক্ষ মেট্রিক টন ধান রাজ্যের কৃষকদের কাছ থেকে ক্রয় করা হয়েছে। এতে ব্যয় হয়েছে ৩২৭ কোটি টাকা। এই মরশুমে প্রতি কেজি ২০ টাকা ৪০ পয়সা করে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হবে। এতে রাজ্য সরকারের ব্যয় হবে ৮৫ কোটি ৪০ লক্ষ টাকা। সামগ্র রাজ্যের ২৩ টি মহকুমার প্রায় ৪০ টি সেন্টারে সরকারি ভাবে ধান ক্রয় করা হবে। আগামি ৮ থেকে ১০ জুলাইর মধ্যে ধান ক্রয়ের প্রক্রিয়া শুরু হয়ে যাবে বলে জানান তিনি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী সুশান্ত চৌধুরী জানান ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি বর্তমানে বিদেশে রয়েছেন। বিদেশ থেকে ফিরে আসলে রাজ্যের পর্যটন দপ্তরের ব্রান্ড এম্বাসেডার হিসাবে ওনার সাথে চুক্তিপত্র করা হবে। তারপর সময় বুঝে উইকেন্ড টুরিস্ট হাবের সুচনা করা হবে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য