Friday, August 19, 2022
বাড়িরাজ্যসংক্রমিত আরো ৪১৪, শুক্রবার থেকে নয়া নির্দেশিকা জারি

সংক্রমিত আরো ৪১৪, শুক্রবার থেকে নয়া নির্দেশিকা জারি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ জুলাই : রাজ্যে ওমিক্রনের সাব ভ্যরিয়ান্টে সংক্রমণ দ্রুত বিস্তার লাভ করছে। ২৪ ঘন্টায় আবারো চার শতাধিকের গন্ডিতে পা রাখল করোনা সংক্রমণ। নতুন করে আরো ৪১৪ জন সংক্রমিত হয়েছে বলে শুক্রবার জানায় স্বাস্থ্য দপ্তর। ৪০২২ জনের নমুনা পরীক্ষা করে সংক্রমণের এই পরিসংখ্যান সামনে আসে। এর মধ্যে পশ্চিম জেলায় সংক্রমিত ১৩৭ জন, সিপাহীজলা জেলাতে সংক্রমিত ২১ জন, খোয়াই জেলায় সংক্রমিত ১২ জন, গোমতী জেলায় সংক্রমিত ৪২ জন, দক্ষিণ জেলায় সংক্রমিত ৮৪ জন, ধলাই জেলায় সংক্রমিত ৪০ জন, ঊনকোটি জেলায় সংক্রমিত ৩২ জন, উত্তর জেলায় সংক্রমিত ৪৬ জন।

বর্তমানে সংক্রমনের হার ১০.২৯ শতাংশ। নতুন করে সুস্থ হয়েছে ২৩২ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৬.৮৮ শতাংশ। রাজ্যে যেভাবে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে তাতে উদ্বেগ অব্যাহত রয়েছে। কারণ সংক্রমণ লাফিয়ে বাড়ছে। রীতিমতো চিন্তায় রেখেছে স্বাস্থ্য দপ্তরকে। এদিকে শুক্রবার থেকে করোনা রুখতে প্রশাসনিকভাবে নতুন করে নির্দেশিকা জারি হয়েছে। স্বাস্থ্য দপ্তর গত এক সপ্তাহে পরিস্থিতি পর্যবেক্ষণ করে এই নির্দেশিকা জারি করেছে বৃহস্পতিবার। শুক্রবার থেকে এই নির্দেশিকা কার্যকরী হয়। নির্দেশিকায় বলা হয়েছে মাস্ক পরিধান করা বাধ্যতামূলক। মাস্ক পরিধান না করলে প্রথম পর্যায়ে দুই শতাধিক টাকা জরিমানা করা হবে। তারপরেও যদি কেউ সচেতন না হয় তাহলে চার শতাধিক টাকা জরিমানা করা হবে।

পাশাপাশি শপিং মল, সিনেমা হল, বাজার হাট সহ বিভিন্ন জনবহুল এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখার দিকে স্বাস্থ্য দপ্তর কঠোর ভাবে নির্দেশিকা জারি করেছে। সামাজিক অনুষ্ঠান, রাজনৈতিক জমায়েত এগুলি এড়িয়ে চলার জন্য সকলকে আহ্বান জানানো হয়। যদিও অবাধে চলছে সবকিছু। কিন্তু দৈনিক সংক্রমণ যেভাবে বেড়ে চলেছে তাতে আগামী কয়েক সপ্তাহের মধ্যে পরিস্থিতি ভয়াবহ হতে পারে বলে অভিমত বিশেষজ্ঞ মহলের। কারণ এজিএমসি -তে রোগীর সংখ্যা বাড়ছে। কয়েকজন রয়েছে সংকটাপন্ন রোগী। পরিস্থিতি যদি ইতিমধ্যে লাগাম টানা না যায় তাহলে চতুর্থ ঢেউ বিগত দিনের করোনার রেকর্ড ভেঙবে বলে আশঙ্কা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য