Wednesday, October 5, 2022
বাড়িরাজ্যমাস্ক পরিধান করে ক্লাসে কচিকাঁচারা, উদাসীন বাজার হাট

মাস্ক পরিধান করে ক্লাসে কচিকাঁচারা, উদাসীন বাজার হাট

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৩ জুলাই : সংক্রমণ রুখতে ইতিমধ্যেই মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে স্বাস্থ্য দপ্তর। পরিসংখ্যান অনুযায়ী সংক্রমণের হার পশ্চিম জেলায় অত্যধিক। এর মধ্যে আগরতলা পুর নিগম এলাকা সংক্রমণের শীর্ষে। স্কুল, কলেজ সহ সমস্ত প্রতিষ্ঠান গুলিতে মাস্ক পরিধানের উপর গুরুত্ব আরোপ করা হয়েছে। সেই নির্দেশ অনুসারে বুধবার আগরতলা শহরের নেতাজি সুভাষ বিদ্যানিকেতন সহ বেশ কয়েকটি স্কুলের ছাত্রছাত্রীদের মাস্ক পরিধান করে ক্লাস করতে দেখা যায়।

 স্কুল কর্তৃপক্ষ জানান মঙ্গলবারের প্রেয়ার মিটিং-এ সমস্ত ছাত্র ছাত্রীদের অবগত করা হয়েছে মাস্ক পরিধান করা বাধ্যতা মূলক করা হয়েছে।  এরপর বুধবার অধিকাংশ ছাত্র ছাত্রীরা মাস্ক পরিধান করে স্কুলে আসেন। অল্প কিছু সংখ্যক ছাত্র ছাত্রী মাস্ক পরিধান করে আসেনি। তাদের স্কুলের পক্ষ থেকে মাস্ক প্রদান করা হয়েছে। ছাত্র ছাত্রীরা এই বিষয়ে অত্যন্ত সচেতন। স্কুলের এক ছাত্রীর বক্তব্য করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় ফের এই মাস্ক পরিধান।

এদিকে বুধবার আগরতলা শহরে সংবাদ প্রতিনিধিদের ক্যামেরায় ধরা পড়ে অধিকাংশের মুখে মাস্ক নেই। যান চালক থেকে শুরু করে পথ চারি, অধিকাংশ মানুষ এইদিন মাস্ক ব্যবহার করেনি। এদিকে রাজধানীর এম জি বাজারে দেখা গেল ব্যতিক্রমী চিত্র। মহারাজগঞ্জ বাজার সব্জি ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে বাজারে আগত সকলকে মাস্ক পড়ার উপর আবেদন জানানো হয়। যারা মাস্কে ব্যবসা করছেন বা বাজারে এসেছেন তাদের হাতে তুলে দেওয়া হয় মাস্ক। বিনা মাস্কে যাতে সামগ্রী বিক্রি করা না হয় তার আবেদন জানান। বাজারের বিভিন্ন স্থানে সব্জি ব্যবসায়ী সমিতির সদস্যরা এদিন মাস্ক পরিধানের উপর প্রচার চালান। তারা জানান আগামী দিনে মাইক যোগে প্রচার করা হবে। সকলের সহযোগিতা পেলেই কোভীডের চতুর্থ ঢেউ রোখা সম্ভব হবে বলে জানান সব্জি ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক নকুল দেবনাথ। এ ধরনের গাফিলতির জন্য চতুর্থ ঢেউ আটকানো সম্ভব হবে না বলে আশঙ্কা সচেতন মহলের।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য