Tuesday, June 28, 2022
বাড়িরাজ্যসুষ্ঠু নির্বাচনের জন্য চূড়ান্ত প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন, দায়িত্বে রয়েছে ১৫ কম্পানি...

সুষ্ঠু নির্বাচনের জন্য চূড়ান্ত প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন, দায়িত্বে রয়েছে ১৫ কম্পানি প্যারা মিলিটারি ফোর্স

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ জুন : আগামী ২৩ জুন উপনির্বাচন। বুধবার ভোট কর্মীরা, মাইক্রো অবজারভার এবং প্যারা মিলিটারি ফোর্স ভোট কেন্দ্রের উদ্দেশ্যে রওনা হয়েছেন। তারা ভোট কেন্দ্রে পৌঁছে বৃহস্পতিবার তথা আগামীকাল ভোটের জন্য সমস্ত প্রস্তুতি গ্রহণ করছেন। ২২১ টি ভোট ভোট কেন্দ্র রয়েছে। সবগুলি ভোটকেন্দ্রে প্যারা মিলিটারি ফোর্স নিরাপত্তার দায়িত্বে থাকবে। বুধবার পশ্চিম জেলাশাসক কার্যালয় কনফারেন্স হলে সাংবাদিক সম্মেলনে এ কথা জানান ত্রিপুরা নির্বাচন কমিশনের মুখ্য আধিকারিক কিরণ গিত্যে।

 তিনি বলেন ভোট কেন্দ্রগুলোতে পানীয় জল, বিদ্যুৎ এবং দিব্যাঙ্গনদের জন্য সমস্ত ব্যবস্থাপনা করা হয়েছে। যেহেতু জুন মাসে ভোট হচ্ছে তাই আবহাওয়ার দিকে বিশেষ নজর দিয়ে ভোটারদের বিশ্রামাগার এবং বৃষ্টি ফলে যাতে বিশ্রামাগারে থাকতে পারে তার জন্য ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি বিদ্যুতের ব্যবস্থাপনা যাতে সচল থাকে তার জন্য ব্যবস্থা করা হয়েছে। যে কোন পরিস্থিতি মোকাবিলা করে সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন করা হবে বলে জানান তিনি। কোনো নাগরিক যাতে কারোর প্রলোভনের শিকার না হয়। সকলে যাতে ভয় মুক্তভাবে ভোট দিতে যায়। কোন ভোটারের যদি সমস্যা হয় তাহলে হেলপ্লাইন নম্বরে যোগাযোগ করা করতে পারবে বলে জানান তিনি। ইতিমধ্যে পোস্টাল ব্যালটে ভোট সম্পন্ন হয়ে গেছে। রাজ্যের চারটি বিধানসভা কেন্দ্রে মোট ভোটার হল ১ লক্ষ ৮৯ হাজার ৩২ জন। নির্বাচন কমিশন প্রত্যেক ভোটারের জন্য দায়বদ্ধ। ভোটাররা যাতে কোনো সমস্যার শিকার না হয় সেদিকে বিশেষ নজর রাখা হবে বলে আশ্বস্ত করেন নির্বাচনের দায়িত্বে থাকা মুখ্য আধিকারিক কিরণ গিত্যে।

তিনি আরো জানান বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে এখন পর্যন্ত ১৫-১৬ টি অভিযোগ এসেছে। এবং সেগুলি অত্যন্ত গুরুত্বের সাথে দেখছেন রিটার্নিং অফিসারেরা এবং পুলিশ অফিসাররা। অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

নির্বাচনের দিন রাজ্যে দায়িত্বে থাকবে ২৫ কম্পানি প্যারা মিলিটারি ফোর্স সহ পুলিশ এবং টি.এস.আর জওয়ানরা। গত ৯ জুন থেকে চারটি বিধানসভা কেন্দ্রেই নির্বাচনের দায়িত্ব পালন করছে প্যারা মিলিটারি ফোর্স। বর্তমানে আইন-শৃঙ্খলা ভালো পরিস্থিতিতে রয়েছে। কাগজ যাতে কোনো রকম অসুবিধা শিকার হতে না হয় তার জন্য নির্বাচনের দিনও কঠোর নজরদারি চালাবে। বিশেষ করে আগরতলা শহরে নির্বাচনের দিন দায়িত্বে থাকবে ১০ কম্পানি প্যারা মিলিটারি ফোর্স। এর মধ্যে ভোট কেন্দ্রের দায়িত্বে থাকবে ৭ কম্পানি প্যারা মিলিটারি ফোর্স। বাকি ৩ কোম্পানি প্যারা মিলিটারি ফোর্স ভোটকেন্দ্রের বাইরে দায়িত্ব পালন করবে। বাকি ১৫ কম্পানি প্যারা মিলিটারি ফোর্স এবং পুলিশ ও টি.এস.আর জওয়ানেরা সুরমা এবং যুবরাজ নগর বিধানসভা কেন্দ্রে দায়িত্ব পালন করবেন। ইতিমধ্যে পর্যাপ্ত পরিমাণে প্যারা মিলিটারি ফোর্স নির্বাচনের দায়িত্বে রয়েছে বলে জানান কিরণ গিত্যে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য