Thursday, August 18, 2022
বাড়িরাজ্যআগরতলায় ৬২ বছরে রেকর্ড বৃষ্টিপাত, সতর্কতা জারি পুর নিগমের, সমস্ত সহায়তার আশ্বাস

আগরতলায় ৬২ বছরে রেকর্ড বৃষ্টিপাত, সতর্কতা জারি পুর নিগমের, সমস্ত সহায়তার আশ্বাস


আগরতলা, ১৭ জুন (হি. স.) : ত্রিপুরার রাজধানী আগরতলায় ৬২ বছরে রেকর্ড বৃষ্টিপাতে আজ ছিল অন্যতম। আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী সকাল এগারটা থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত ১৪৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগামীকালও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাষ রয়েছে। সমস্ত পুরবাসীকে বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না যেতে অনুরোধ জানিয়েছেন আগরতলা পুর নিগমের কমিশনার ডা: শৈলেশ যাদব।

 তাঁর দাবি, জল নিষ্কাশনে চেষ্টার ত্রুটি রাখা হচ্ছে না। কিন্ত, বৃষ্টিপাতের পরিমাণ বেশি হওয়ায় দ্রুত জল নিষ্কাশন সম্ভব হচ্ছে না।এদিন তিনিন বলেন, আগরতলায় সেন্ট্রাল জোন এলাকায় একনাগাড়ে প্রচুর পরিমানে বৃষ্টিপাতের ফলে শহরের কিছু কিছু এলাকা যেমন ওরিয়েন্ট চৌমুহনি, শকুন্তলা রোড, আর.এম.এস চৌমুহনি, গনরাজ চৌমুহনি, আই.জি.এম চৌমুহনি, ও প্যারাডাইস চৌমুহনি জলমগ্ন হয়ে পড়েছে। এই জল নিষ্কাশনের জন্য আগরতলা পুর নিগমের পক্ষ থেকে সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে। শহরের ১৬টি জল নিষ্কাশনী পাম্প মেশিনসহ মোবাইল পাম্প মেশিনগুলোও চালু রাখা হয়েছে।সঙ্গে তিনি যোগ করেন, বর্তমানে শহরের জল নিষ্কাশনের প্রধান ড্রেইনসহ বেশিরভাগ নিষ্কাশনী নালাও পরিষ্কার রাখা হয়েছে। তিনি বলেন, আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ি সকাল ১১ থেকে বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত ১৪৫ মিলিমিটার পরিমান বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

যা বিগত ৬২ বছরের মধ্যে যে তিন বার অতি বৃষ্টি হয়েছে তার মধ্যে অন্যতম। তিনি জানান, আগামীকালও ভারী বর্ষণের পূর্বাভাষ মিলেছে।তাঁর দাবি, ত্রিপুরা প্রশাসন এবং আগরতলা পুর নিগমের পক্ষ থেকে মানুষের সাহায্যার্থে অনেকগুলো নৌকা নামান হয়েছে। ওই নৌকায় মানুষের উদ্ধার এবং আটকে পরা মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। তিনি বলেন, এই প্রাকৃতিক দুর্যোগের সময় নাগরিকদের জরুরি পরিষেবা পৌঁছে দিতে পশ্চিম ত্রিপুরা জেলার প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা কেন্দ্র কন্ট্রোল রুম খোলা রেখেছে। কোথাও গাড়ি, মানুষ আটকে পড়লে, জরুরী ভিত্তিতে হাসপাতালে রোগী পৌঁছানোর জন্য বা রাস্তায় গাছ ভেঙ্গে পড়লে তা সমাধানের জন্য ১০৭৭ এই টোল ফ্রি নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে। এছাড়াও আগরতলা পুর নিগমের ৯৮৬৩২০১৬৬৫ এই ওয়াটআপ নম্বরে মেসেজ পাঠাতে পারেন। তখন সমস্যা বুঝে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
সঙ্গে তিনি যোগ করেন, বিদ্যুত বিপর্যয় ঘটলে সমস্যা সমাধানে বিদ্যুত দপ্তরের ১৯১২ নম্বরে যোগাযোগ করতে পারেন। এছারাও বিদ্যুত নিগমের ৯৮৬৩৫৯৬০৮১ এই ওয়াটআপ নম্বরে মেসেজ পাঠাতে পারেন। এদিন তিনি পুর নিগমের পক্ষ থেকে শহরের সকল নাগরিকদের সতর্ক বলেন আগামী দুদিন ভারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে দুদিন ঘরে থাকতে এবং প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় কর্মরত কর্মীদের সর্বাত্মক সহযোগিতা করার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি। 

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য