Tuesday, June 28, 2022
বাড়িরাজ্যপরিদর্শনে গেলেন রাজ্য মুখ্য নির্বাচন আধিকারিক

পরিদর্শনে গেলেন রাজ্য মুখ্য নির্বাচন আধিকারিক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১১ জুন : রাজ্য মুখ্য নির্বাচন আধিকারিক কিরণ গিত্তে মহিলাদের দ্বারা পরিচালিত হবে এরকম দুটি পোলিং স্টেশন ঘুরে দেখেন শনিবার।  বাণী বিদ্যাপীঠ স্কুল ও রামনগর উচ্চ বালিকা  বিদ্যালয়ের পুলিং ষ্টেশন গুলি ঘুরে দেখেন তিনি ।

সঙ্গে ছিলেন ৮ টাউন  বড়দোয়ালী বিধানসভা কেন্দ্রের রিটার্নিং অফিসার অসীম সাহা সহ নির্বাচনী কাজে নিযুক্ত আধিকারিকেরা। স্কুলের ভেতর ক্লাশ রুম গুলি দেখে বেশ কিছু বিষয়ে অবগত হন রাজ্য মুখ্য নির্বাচন আধিকারিক কিরণ গিত্তে । বেশ কিছু নির্দেশ দেন মুখ্য নির্বাচনী আধিকারিক। রাজ্য মুখ্য নির্বাচন আধিকারিক কিরণ গিত্তে পরিদর্শন শেষে জানান উপ নির্বাচনের সমস্ত প্রস্তুতি নির্বাচন কমিশন নিচ্ছে। আগরতলার দুটি আসনের নির্বাচনের জাবতীয় প্রস্তুতি নির্বাচন কমিশন ও পশ্চিম জেলা প্রশাসন জৌথ ভাবে নিয়েছে। পুলিং ষ্টেশনের ব্যবস্থা , পরিকল্পনা ও প্রস্তুতির বিষয়ে খতিয়ে দেখতে তাঁর এই সফর বলে জানান। রাম নগর উচ্চ বালিকা বিদ্যালয়ে দুটি পুলিং ষ্টেশন আছে। এই দুটি পুলিং ষ্টেশন হবে মহিলা পরিচালিত। মহিলা কর্মীরা এই কেন্দ্রে ভোট নেবে। বৃষ্টির কথা মাথায় রেখে ভোটারদের জন্য অপেক্ষা কক্ষ স্কুলে রাখা হচ্ছে। যাতে বৃষ্টি সমস্যা তৈরি করতে না পারে। ভোট কেন্দ্রের গোপনীয়তা বজায় রাখার বিষয়টি দেখা হচ্ছে। ৬  আগরতলা কেন্দ্রে বুথ হচ্ছে  ৫৫ টি এবং ৮ টাউন বড়দোয়ালী কেন্দ্রে  বুথ রয়েছে ৫৬ টি। ভোট গ্রহণ কেন্দ্র রয়েছে ২২ টি  ও ২৬ টি। বানীবিদ্যাপিঠ স্কুলেও দুটি বুথ রয়েছে । সেগুলিও মহিলা পরিচালনা করবে। দুটি স্কুলে মোট চারটি ভোট কেন্দ্র খোলা হবে বলে জানান তিনি। প্যারামিলিটারি ও রাজ্য পুলিশকে কাজে লাগানো হবে বলে  জানান রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিক কিরন গিত্তে।

পরে মুখ্য নির্বাচন আধিকারিক কিরণ গিত্তে উমাকান্ত স্কুলের স্ট্রং রুম ঘুরে দেখেন। সঙ্গে ছিলেন ৮ টাউন  বড়দোয়ালী কেন্দ্রের রিটার্নিং অফিসার অসীম সাহা সহ নির্বাচনী কাজে নিযুক্ত আধিকারিকেরা। মুখ্য নির্বাচন আধিকারিক কিরণ  গিত্তে জানান পুলিং পার্টি উমাকান্ত স্কুল থেকে ভোট নেওয়ার কাজে রওনা হবে। ভোট গ্রহণ শেষে এই স্কুলেই ই ভি এম জমা দেবে। দুটি কাউন্টিং হলে হবে গননা। তাঁর প্রস্তুতি খতিয়ে দেখতে এই সফর বলে জানান তিনি। সারা রাজ্যের চারটি আসনের জন্য মোট তিনটি জায়গায় হবে গননা। ৬ আগরতলা ও ৮ বড়দোয়ালী কেন্দ্রের দুটি স্ট্রং রুম করা হবে উমাকান্ত স্কুলে। বাকী দুটি হবে কমলপুর এবং আরেকটি হবে ধর্মনগরে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য