Wednesday, August 17, 2022
বাড়িরাজ্যদেশের অবস্থা ভালো না : মানিক

দেশের অবস্থা ভালো না : মানিক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ মে : শ্রমিক ছাঁটাই বন্ধ করা, মজুরি বৃদ্ধি করা এবং বেসরকারিকরণ বন্ধ করার জন্য দাবি জানালেন বিরোধী দলের নেতা মানিক সরকার। সি আই টি ইউ রাজ্য কার্যালয়ে আয়োজিত রক্তদান শিবিরে অংশগ্রহণ করে তিনি বলেন, শ্রমিকদের এই দাবিগুলি বাদ দিয়ে সি আই টি ইউ রাজ্য সম্মেলন আলাদাভাবে দেখায় কোন সুযোগ নেই। রাজ্যের ব্লাড ব্যাংক গুলিতে রক্তের তীব্র সঙ্কট রয়েছে। ব্লাড ব্যাংকের কর্মীরা রক্ত সংগ্রহ করতে প্রস্তুত।

 কিন্তু সরকার কোন কিছু করছে না। রক্তের সংকট মেটাতে যেমন রক্তদান শিবির আয়োজন করা অব্যাহত থাকবে পাশাপাশি লড়াই-সংগ্রাম আরো তীব্র থেকে তীব্রতর করতে হবে। কারণ দেশের অবস্থা খুবই খারাপ। সি আই টি ইউ রক্ত দিচ্ছে মুমূর্ষু রোগীকে বাঁচানোর জন্য, আর তাদের রক্ত নিগড়ে নিতে চাইছে পুঁজিপতিরা। পুঁজিপতিদের স্বার্থ রক্ষা করতে বিজেপি সরকারটা চলছে। আরএসএস পেছন থেকে তাদের চালাচ্ছে। তাই শোষণমুক্ত সমাজ গড়তে পুঁজিপতিদের বিরুদ্ধে সংগ্রাম এগিয়ে নিয়ে যেতে হবে। শোষণমুক্ত সমাজ গঠনের জন্য শ্রেণিসংগ্রাম আরো তীব্র গতিতে সি আই টি ইউ -কে সুসংহত ভাবে নেতৃত্বে দিতে হবে বলে জানান বিরোধী দলনেতা মানিক সরকার। ২৮ এবং ২৯ মে সি আই টি ইউ রাজ্য সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে সামনে রেখে রক্তদান শিবিরের উদ্যোগ গ্রহণ করেছে সি আই টি ইউ রাজ্য কমিটি। রক্তদানের মতো একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করায় সি আই টি ইউ-কে শুভেচ্ছা জানান বিরোধী দলনেতা মানিক সরকার। রক্তদান শিবিরের উৎসাহ-উদ্দীপনা দেখে মনে হচ্ছে এখান থেকেই শুরু হয়েছে রাজ্য সম্মেলন। ছাত্র-যুবদের রক্তদান শিবিরের সাথে অনেকটা ফারাক রয়েছে শ্রমিকদের রক্তদান শিবির।

কারণ এই রক্তদান শিবিরে পরিবহন শ্রমিক, নির্মাণ শ্রমিক এবং দিনমজুররা অংশগ্রহণ করেছে। এবং এই রক্তদান শিবিরে সবচেয়ে বড় বিষয় হলো বহু শ্রমিক অর্থ উপার্জন করতে কাজে না গিয়ে রক্তদানে অংশগ্রহণ করেছেন। সুতরাং ছাত্রদের মতো রক্তদান শিবির করা এত সহজ নয়। রক্তদান শিবির শ্রমিকদের জন্য অত্যন্ত কঠিন। আর শ্রমিকরা এই প্রথমবার রক্তদান শিবির করছে এমনটা নয়। পূর্বে বহুবার রক্তদান শিবির করার সময় বাধার সম্মুখীন হয়েছে, তারপরেও তারা রক্তদান শিবিরে অংশগ্রহণ করছে। সব বাধা উপেক্ষা করে রক্তদান শিবির সংগঠিত করছে। শিবিরে এদিন রক্তদাতাদের উপস্থিতি ছিল বেশ লক্ষণীয়। এদের রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন সি আই টি ইউ রাজ্য সভাপতি মানিক দে, সাধারণ সম্পাদক শংকর প্রসাদ দত্ত সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য