Wednesday, June 29, 2022
বাড়িরাজ্যস্মার্ট সিটির ডিজিটাল পরিষেবা লাটে

স্মার্ট সিটির ডিজিটাল পরিষেবা লাটে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ মে :  লাটে উঠেছে স্মার্ট সিটির অন্তর্ভুক্ত পরিষেবা। এক হাজার কোটি টাকার অন্তর্ভুক্ত পানীয় জলের মেশিন দিয়ে মিলছে না জল। কাঠফাটা রোদে মঙ্গলবার দুপুরে বহু রোগী এবং রোগীর পরিজন ঘন্টার পর ঘন্টা জলের জন্য চাতক পাখির মতো জিবি হাসপাতালের সামনে পানীয় জলের মেশিনের সামনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

 কিন্তু মিলছেনা পানীয় জল। কিন্তু এগুলি আবার স্মার্ট সিটির তাকমা লাগানো জলের মেশিন। গত কয়েকদিন যাবত তীব্র দুর্ভোগের শিকার হতে হচ্ছে বলে অভিযোগ রোগী এবং রোগীর পরিজনদের। বিষয়টি নগর উন্নয়ন দপ্তর এবং আগরতলা পুর নিগম প্রত্যক্ষ করেও কোনো ভূমিকা গ্রহণ করছে না বলে অভিযোগ উঠতে শুরু করেছে। রোগী এবং রুগীর পরিজনদের সুবিধার্থে হাসপাতাল এলাকায় এবং শহরের সিটি সেন্টারে জলের মেশিন গুলি বসানো হয়েছিল।

কিন্তু কিছুদিন পরেই এভাবে মুখ থুবড়ে পড়ছে জলের মেশিনগুলির পরিষেবা। সবটা জেনে-বুঝেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো ভূমিকা গ্রহণ করছে না। কিন্তু স্মার্ট সিটির প্রশংসা কুড়াতে মন্ত্রী-সাংসদেরা বেশ ঢাকঢোল পিটিয়ে মেশিন গুলি উদ্বোধন করেছে বর্তমান সরকারের আমলে। কিন্তু দুই তিন বছরের মধ্যে যে পরিষেবা এতটা লাটে উঠবে সেটা হয়তো জানা ছিল না সাধারণ মানুষের। বর্তমানে জল না পেয়ে রোগী এবং রুগীর পরিজনদের মধ্যে সৃষ্টি হয়েছে তীব্র ক্ষোভ। জনগণের অর্থ ব্যয় করে মেশিন বসানো হলেও কাজের কাজ কিছু হচ্ছে না। খোলাবাজার থেকে জল কিনে খেতে হচ্ছে রোগী এবং রোগের পরিজনদের বলে অভিযোগ উঠতে শুরু করেছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য