Friday, May 20, 2022
বাড়িরাজ্যউপনির্বাচন : কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করবেন সুদীপ ও আশিস : বীরজিৎ

উপনির্বাচন : কংগ্রেসের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করবেন সুদীপ ও আশিস : বীরজিৎ

আগরতলা, ১৬ এপ্রিল (হি.স.) : কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে চলেছেন সুদীপ রায়বর্মণ। সাথে আশিসকুমার সাহাও। দুজনেই কংগ্রেসের টিকিটে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা নিশ্চিত করেছেন, ৬ নম্বর আগরতলা এবং ৮ নম্বর টাউন বড়দোয়ালি কেন্দ্রে সুদীপ রায়বর্মণ এবং আশিসকুমার সাহা প্রার্থী হবেন।

২০১৮ সালের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে ওই দুটি কেন্দ্রে জয়ী হয়েছিলেন সুদীপ ও আশিস। এখন বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে দুজনেই প্রধান মুখ হিসেবে তুলে ধরার ঝুঁকি নিয়েছেন। রাজনৈতিক পর্যবেক্ষক মহলের মতে, ২০২৩ সালের বিধানসভা নির্বাচনের আগে এই উপনির্বাচন কার্যত বিজেপি, কংগ্রেস এবং সিপিএমের জন্য সেমিফাইনাল।

বিজেপি বিধায়ক পদে ইস্তফা দিয়ে কংগ্রেসে যোগ দেওয়ার পর সুদীপ রায়বর্মণ এবং আশিসকুমার সাহার উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে অনিশ্চিয়তা দেখা দিয়েছিল। কিন্তু আজ তাতে জল ঢেলে দিয়ে সুদীপবাবুর ঘোষণা, দল চাইলে উপনির্বাচনে কংগ্রেসের টিকিটে লড়বেন তিনি।আজ শনিবার বড়জলা বিধানসভা কেন্দ্রে প্রবীণ কংগ্রেস নেতাদের শারীরিক অবস্থার খোঁজ নিতে যান সুদীপ রায়বর্মণ। তিনি বলেন, অভিভাবক শ্রেণির কয়েকজন কংগ্রেস নেতার শারীরিক অবস্থার খোঁজ নিতে এসেছি। বড়জলা এলাকায় আর কয়েকজন কর্মীর বাড়ি গিয়ে তাঁদের সাথে দেখা করেছি। তাঁরা এখনও কংগ্রেস করার জন্য উদগ্রীব হয়ে রয়েছেন। এদিন উপনির্বাচন নিয়ে প্রশ্নের জবাবে সুদীপবাবু বলেন, শুনেছি দুয়েক দিনের মধ্যে কমিশন নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করবে। কংগ্রেস চাইলে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় প্রস্তুত আছি।

তাঁর কথায়, নির্বাচনকে ঘিরে জনসংযোগ এমনটা ভাববার কোনও কারণ নেই। সারা বছরই এলাকার মানুষের সাথে জনসংযোগ বজায় রাখি। তাঁর দাবি, মানুষের সাথে আমার আত্মিক সম্পর্ক রয়েছে। তাই, সকলের সাথেই যোগাযোগ রাখা কর্তব্য বলে মনে করি।এদিন প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিনহা বলেন, ৬ নম্বর আগরতলা এবং ৮নম্বর টাউন বড়দোয়ালি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে সুদীপ রায়বর্মণ ও আশিসকুমার সাহা দুজনেই যোগ্য প্রার্থী। ফলে, তাঁরাই উপনির্বাচনে কংগ্রেসের টিকিটে লড়বেন। তাঁর দাবি, সঠিকভাবে ভোট হলে বিজেপির পরাজয় নিশ্চিত।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য