Monday, October 3, 2022
বাড়িরাজ্যরাজ্যসভার একটি আসনে জয়ী বিজেপি প্রার্থী ডা. মানিক সাহা

রাজ্যসভার একটি আসনে জয়ী বিজেপি প্রার্থী ডা. মানিক সাহা



আগরতলা, ৩১ মার্চ (হি.স.) : প্রত্যাশিতভাবে রাজ্যসভা নির্বাচনে ত্রিপুরার একটিমাত্র আসনে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী দলের প্রদেশ সভাপতি ডা. মানিক সাহা। তিনি ৪০টি ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বামফ্রন্ট প্রার্থী বিধায়ক ভানুলাল সাহা পেয়েছেন ১৫টি ভোট। ফলাফল ঘোষণার পর ডা. সাহা বলেন, বিরাট দায়িত্ব তাঁকে দেওয়া হয়েছে। ত্রিপুরার উন্নয়নে কাজ করাই মূল লক্ষ্য থাকবে।

আজ সকাল থেকেই ত্রিপুরা বিধানসভায় রাজ্যসভার নির্বাচন শুরু হয়েছিল। সমস্ত বিধায়ক আজ এই নির্বাচনে অংশ নিয়েছেন। রাজ্যসভা নির্বাচনে ত্রিপুরা থেকে ৫৬ জন বিধায়ক ভোটাধিকার প্রয়োগ করার কথা ছিল। কিন্তু ভোট দিয়েছেন ৫৫ জন বিধায়ক। ৬০ আসন বিশিষ্ট ত্রিপুরা বিধানসভায় এক জন সদস্য প্রয়াত হয়েছেন, একজনকে বহিষ্কার করা হয়েছে এবং দুই সদস্য সম্প্রতি বিধায়ক পদ থেকে পদত্যাগ করেছেন।

আইপিএফটি বিধায়ক বৃষকেতু দেববর্মা অনেক দিন আগেই বিধানসভার সদস্যপদে ইস্তফা দেওয়ার আর্জি অধ্যক্ষের কাছে জমা দিয়েছিলেন। কিন্তু তাঁর বিধায়ক পদ খারিজের এখনও সিদ্ধান্ত নেননি অধ্যক্ষ। তবে আজ তিনি রাজ্যসভার নির্বাচনে ভোট দেননি। সম্প্রতি বিধানসভার বাজেট অধিবেশনেও তিনি অনুপস্থিত ছিলেন। সব মিলিয়ে বিজেপি-আইপিএফটির ৪০ জন এবং বামেদের ১৫ জন ভোটার এদিন ভোটাধিকার প্রয়োগ করেছেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য