Sunday, September 8, 2024
বাড়িরাজ্যপ্রবীণ মেডিসিন বিভাগ বন্ধ, চাকরি হারিয়ে বিক্ষোভ হতাশ বেকারদের

প্রবীণ মেডিসিন বিভাগ বন্ধ, চাকরি হারিয়ে বিক্ষোভ হতাশ বেকারদের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ জুলাই :মুখ্যমন্ত্রীর হাত ধরে উদ্বোধন হওয়া প্রবীণ মেডিসিন বিভাগ বন্ধ হয়ে গেল মার্চ মাসে। জমকালো অনুষ্ঠান করে ২০২০ সালে উদ্বোধন হয়েছিল এই প্রবীণ মেডিসিন বিভাগ। ৬০ উর্ধ্বে ব্যক্তিদের এই মেডিসিন বিভাগে পরিষেবা দেওয়া হতো। এ মেডিসিন বিভাগে কর্মরত ছিলেন চিকিৎসক, নার্স, ল্যাব টেকনিশিয়ান, ফিজিওথেরাপি কর্মী, এবং জিডি স্টাফ।

কর্মরত সকল কর্মী চুক্তিবদ্ধ ভাবে ২০২০ সাল থেকে নিয়োজিত ছিলেন। ২৯ জন কর্মী নির্ধারিত বেতনে ২৪ ঘন্টা পরিসেবা দিয়ে আসছিলেন। এর মধ্যে গত মার্চ মাসে শেষ সপ্তাহে তাদের শ্বেতপত্র হাতে ধরিয়ে দিয়ে জানিয়ে দেওয়া হয় কেন্দ্র সরকারের চুক্তি শেষ হয়ে গেছে। এপ্রিল মাস থেকে তারা আর কাজ করতে পারবে না। তারপর তারা বহুবার মুখ্যমন্ত্রী এবং স্বাস্থ্য দপ্তরের সচিব কিরণ গিত্যের সাথে দেখা করার সুযোগ চেয়েছিলেন। কিন্তু সে সুযোগ কেউই তাদের দেয়নি। অবশেষে শুক্রবার তারা জিবি হাসপাতালে গিয়ে দেখতে পায় তাদের পুরনো কর্মস্থলে তালা ঝুলছে। হতাশ হয়ে সংবাদ মাধ্যমের কর্মীদের জানান, রাজ্যপালের অনুমতিতে প্রবীণ ব্যক্তিদের স্বার্থে এই মেডিসিন বিভাগটি খোলা হয়েছিল। কিন্তু যে মৌ স্বাক্ষর করে মেডিসিন বিভাগ খোলা হয়েছিল সেটা বন্ধ হয়ে গেছে। কাজ হারিয়ে তারা এখন রাস্তায় রাস্তায় ঘুরছে।

কিভাবে পরিবারের চাহিদা মেটাবে সেটা বুঝে উঠতে পারছে না। সরকার যদি তাদের প্রতি মানবিক দৃষ্টিভঙ্গি নিয়ে প্রবীণ ব্যক্তিদের জন্য মেডিসিন বিভাগটি চালু রাখতো তাহলে তারা অনেকটাই উপকৃত হতো। একদিকে যেমন রাজ্যের প্রবীণ ব্যক্তিরা সঠিকভাবে চিকিৎসা পরিষেবা পেতেন, অপরদিকে তারাও কর্মসংস্থানের অভাবে এভাবে রাস্তায় ঘুরতেন না। বিষয়টি তারা সংবাদ মাধ্যমে মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন এদিন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য