Sunday, September 8, 2024
বাড়িরাজ্যএইডসের সংক্রমণ রুখতে হস্তক্ষেপ করল উচ্চ আদালত, দুই সপ্তাহের মধ্যে জবাব চাইল...

এইডসের সংক্রমণ রুখতে হস্তক্ষেপ করল উচ্চ আদালত, দুই সপ্তাহের মধ্যে জবাব চাইল উচ্চ আদালত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ জুলাই :রাজ্যে এইডস আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার উদ্বেগ প্রকাশ করল ত্রিপুরা হাইকোর্ট। এবার সরাসরি ত্রিপুরা হাইকোর্ট এইডসের সংক্রমণ নিয়ে হস্তক্ষেপ করে জবাব চাইলো স্বাস্থ্য দপ্তরের সচিব, শিক্ষা দপ্তরের সচিব এবং ভারত সরকারের কাছে। বুধবার এ বিষয়টি ত্রিপুরা হাইকোর্টের পক্ষ থেকে জানান সরকারি আইনজীবী কোহিনুর নারায়ন ভট্টাচার্য। তিনি জানিয়েছেন, গত কয়েকদিনে উচ্চ আদালতের প্রধান বিচারপতি টি অমরনাথ গৌড় কাছে রাজ্যে এইডসের সংক্রমণ বাড়ার বিষয়ে কিছু তথ্য আসে।

এর মধ্যে লক্ষ্য করা গেছে অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়ে চলেছে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের মধ্যে সংক্রমণ। তারপর রাজ্য এইচআইভি সোসাইটির কাছ থেকে সমস্ত তথ্য আদায় করা হয়। এই তথ্য পাওয়ার পর ত্রিপুরা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে বিষয়টি তোলা হয়। বিষয়টি নিয়ে অত্যন্ত উদ্বেগ প্রকাশ করে শিক্ষা দপ্তর ও স্বাস্থ্য দপ্তরের সচিব সহ ভারত সরকারকে নোটিশ দেওয়া হয়। নোটিশে জানানো হয় আগামী দুই সপ্তাহের মধ্যে ত্রিপুরা হাইকোর্টকে জানানোর জন্য সংক্রমণ রুখতে কি ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে সরকার।

 বিশেষ করে যারা রাজ্য থেকে বহিরাজ্যে পড়াশোনা করতে যাচ্ছে তাদের মধ্যে কি কেউ সংক্রমিত রয়েছে কিনা, এর থেকে কি সংক্রমণ ছড়াতে পারে। সে বিষয়টা অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। কারণ লক্ষ্য করা গেছে স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা সিরিঞ্জের মাধ্যমে ড্রাগস ব্যবহারের কারণে অস্বাভাবিকভাবে সংক্রমণ বেড়ে চলেছে। তবে সকলকে একসাথে মিলে এ সংক্রমণ রুখতে হবে। নাহলে আগামী দিন পরিস্থিতি ভয়াবহ হতে পারে বলে জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য