Tuesday, July 23, 2024
বাড়িরাজ্যশিরাপথে নেশা সেবনের কুফল নিয়ে বিরাট রায় চৌধুরীর তথ্যচিত্র, এইডস কন্ট্রোল সোসাইটির...

শিরাপথে নেশা সেবনের কুফল নিয়ে বিরাট রায় চৌধুরীর তথ্যচিত্র, এইডস কন্ট্রোল সোসাইটির সংবর্ধনা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৬ জুলাই : নেশার কড়াল গ্রাসে ডুবে ধ্বংসের পথে যুব সমাজ। উচ্চ শিক্ষিত পরিবার গুলিতে থাবা বসাচ্ছে নেশা। ছেলেমেয়েরা বনেদি সব স্কুলে পড়াশুনা করে ভালো মানুষ হবে এটাই স্বাভাবিকভাবে প্রত্যেক অভিভাবকের স্বপ্ন থাকে। কিন্তু বাস্তবে কি ঘটছে।  যে তথ্য সামনে এসেছে এতে দেখা যাচ্ছে বাবা মায়ের অসাবধানতা বা বলা চলে নিজের চাকরি, ব্যবসা অর্থ উপার্জনের দৌরে ব্যস্ত হয়ে পড়ায় বিপথগামী হচ্ছে ছেলেমেয়েরা।

 স্কুল কলেজ গুলিতে গিয়ে ছেলেমেয়েরা কি করছে, কার সাথে তাদের, চলাফেরা, উঠাবসা এসবের খবর রাখছেন না বাবা মায়েরা। ফলে নেশায় মত্ত হচ্ছে যুব সমাজ। বর্তমানে রাজ্যের অবস্থা খুব একটা ভালো নয়। স্মার্ট শহরে এখন স্মার্ট নেশায় ডুবছে যুব সমাজ। শিরাপথে নেশা সেবন করে মৃত্যু পথযাত্রী হচ্ছে ছেলেমেয়েরা।  এর একটা বাস্তবসম্মত তথ্যচিত্র তৈরি করেছেন, রাজ্যের যুবক বিরাট রায় চৌধুরী।  রাজধানী আগরতলা র বাসিন্দা বিরাট রায় চৌধুরী সম্পুর্ন নিজ মেধা ও কারিগরি শিক্ষাকে কাজে লাগিয়ে এই তথ্যচিত্রটি তৈরি করেছেন। শুক্রবার রাজধানীর সুকান্ত একাডেমির প্রেক্ষাগৃহে তার সেই তথ্যচিত্রটি পরিবেশন করা হয়, এইডস নিয়ন্ত্রণে সাংবাদিকদের ভূমিকা নিয়ে সচেতনতামূলক কর্মশালায়।

ত্রিপুরা রাজ্য এইডস নিয়ন্ত্রণ সোসাইটি, ত্রিপুরা জার্নালিস্ট ইউনিয়ন এবং ত্রিপুরা ওয়েব মিডিয়া ফোরামের যৌথ উদ্যোগে হয় এই কর্মশালা।

অনুষ্ঠানে রাজ্যের শিল্পীদের নিয়ে তৈরী বিরাট রায় চৌধুরীর এইডসের উপর এই সংবেদনশীল তথ্যচিত্রটি প্রদর্শিত হয়। অনুষ্ঠানে বিরাট রায় চৌধুরীকে সম্বর্ধনা জানানো হয়। তিনি জানান, সম্পুর্ন নিজ খরচায়, রাজ্যের শিল্পিদের প্রতিভা ও দক্ষতাকে এই তথ্যচিত্রের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। এছাড়া নেশার কড়াল গ্রাস থেকে যুব সম্প্রদায়কে মুক্ত করতে এবং অঅবিভাবকদের সচেতন করতে এই ওনার এই প্রয়াস।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য