Tuesday, July 23, 2024
বাড়িরাজ্যলবণে মিলছে বালি ও পাথর, ঘটনায় চাঞ্চল্য

লবণে মিলছে বালি ও পাথর, ঘটনায় চাঞ্চল্য

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২ জুলাই : প্যাকেটজাত খাদ্য লবণে মিলছে বালি ও পাথর। এই বিষাক্ত লবণ খেয়ে অসুস্থ হচ্ছেন বহু মানুষ। অথচ ফুড সেফটি আধিকারিকরা কুম্ভ নিদ্রায় আছে। অভিযোগ পূর্বে বাগমা এলাকার এক বাসিন্দা বাজার থেকে উর্যাশক্তি নামক আয়োডিন যুক্ত লবণের প্যাকেট কিনে আনেন।

 সেই প্যাকেটজাত খাদ্য লবণে রয়েছে ব্যাপক পরিমাণে বালি ও পাথর। উর্যাশক্তি নামক আয়োডিনযুক্ত লবণ কোম্পানিটি গুজরাট রাজ্যের শুভম ফুড ইন্ডাস্ট্রির তৈরি। এই কোম্পানি মার্কেটিং -এর দায়িত্বেও রয়েছেন নিজেরাই। অভিযোগ উর্যাশক্তি লবণ দিয়ে রান্না করলে প্রতিদিনই খাবারে কংক্রিট পাথর ও বালি মিলছে।

 এরই মধ্যে পরিবারের দুইজন শিশু পেটের রোগে ভুগছে। পরে এই লবণ আলাদা ভাবে জলে দিয়ে দেখা যায় প্রচুর পরিমাণে বালি এবং পাথর রয়েছে। অভিযোগ জলে গোলা লবণে প্রতি কেজিতে ৪০০ গ্রামের মতো বালি ও কংক্রিট পাথর জলের নিচে জমাট বেঁধে থাকে। দাবি উঠে উর্যাশক্তি নামক আয়োডিনযুক্ত প্যাকেটজাত লবণ কোম্পানির এই ধরনের অনিয়মের বিরুদ্ধে প্রশাসন যেন দ্রুত পদক্ষেপ গ্রহণ করেন। কারণ এই ধরনের আয়োডিনযুক্ত লবণের নামে কংক্রিট পাথর ও বালির মেশানো লবণ খেয়ে প্রতিনিয়তই সাধারণ মানুষ বিভিন্ন রোগের শিকার হতে পারে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য