Saturday, June 15, 2024
বাড়িরাজ্যদেশ তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণের অপেক্ষা করছে: মুখ্যমন্ত্রী

দেশ তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণের অপেক্ষা করছে: মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ জুন : এবারের নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ নির্বাচন ছিল। গণতন্ত্রের শক্তি এই নির্বাচনে প্রত্যক্ষ হয়েছে। আগামীদিনে দেশ কোন দিশায় এগিয়ে যাবে সেটা এই নির্বাচনের মাধ্যমে প্রতিফলিত হয়েছে। দিল্লিতে পুনরায় ভারতীয় জনতা পার্টির সরকার প্রতিষ্ঠিত হচ্ছে। তৃতীয় বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন নরেন্দ্র মোদি।

                        নির্বাচনের ফলাফল ঘোষণার পর মঙ্গলবার সন্ধ্যায় আগরতলায় নির্বাচনী কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।

                    মুখ্যমন্ত্রী ডাঃ সাহা বলেন, এবারের লোকসভা নির্বাচনে পশ্চিম ত্রিপুরা আসনে ভারতীয় জনতা পার্টি মনোনীত প্রার্থী বিপ্লব কুমার দেব ও পূর্ব ত্রিপুরা আসনে কৃতি সিং দেববর্মা বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়যুক্ত হয়েছেন। এর পাশাপাশি রামনগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি মনোনীত প্রার্থী দীপক মজুমদারও বিপুল ভোটে জয়ী হয়েছেন। এই বিপুল জয়ের জন্য আমি তাদের আন্তরিকভাবে শুভেচ্ছা, অভিনন্দন ও ধন্যবাদ জানাই। মুখ্যমন্ত্রী বলেন, এবারের নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। আমরা আজকের দিনটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম। শুধু সারা দেশই নয়, সারা পৃথিবী তাকিয়েছিল ভারতবর্ষের এবারের নির্বাচন নিয়ে। এবারের নির্বাচনে আমাদের একটা টার্গেট ছিল। তৃতীয়বারের মতো যশস্বী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আবার প্রধানমন্ত্রীর দায়িত্ব নেবেন। নির্বাচনের ফলাফলে ভারতীয় জনতা পার্টি সহ এনডিএ জোটের আসন সংখ্যা প্রায় ৩০০ ছুঁয়েছে। সেই জায়গায় দাঁড়িয়ে আমরা সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছি। আমরা এখন দেশের রাষ্ট্রনায়ক হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ গ্রহণের অপেক্ষায় রয়েছি।

                         সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী আরো বলেন, এবারের নির্বাচনে আমাদের প্রতিপক্ষরাও অনেক পরিশ্রম করেছেন। এটা অস্বীকার করার উপায় নেই। তাই ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে আমি তাদেরও ধন্যবাদ জানাই। আমি ধন্যবাদ জানাই নির্বাচন কমিশনকে যারা এই নির্বাচনের জন্য অনেক পরিশ্রম করেছে। গণতন্ত্র কাকে বলে এবার সারা পৃথিবী দেখলো। গণতন্ত্রের শক্তি কি এবারের নির্বাচনে সেটা প্রতিফলিত হয়েছে। আমি সংবাদ মাধ্যমের প্রতিনিধিদেরও ধন্যবাদ জানাই যারা এবারের নির্বাচনে অক্লান্ত পরিশ্রম করে সত্যনিষ্ঠ খবর পরিবেশন করেছেন। তৃতীয় বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পর আগামীদিনে দেশ কোনদিকে পরিচালিত হবে তার মার্গদর্শন দেখাবেন তিনি। পাশাপাশি এই সাংবাদিক সম্মেলন থেকে এই নির্বাচনে জয়ের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী ডাঃ সাহা। সেই সঙ্গে ভারতীয় জনতা পার্টির সকল অংশের কার্যকর্তা ও ভোটারদের ধন্যবাদ ও শুভেচ্ছা জানান। তিনি বলেন, আগামীতে এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা ও এক ভারত শ্রেষ্ঠ ভারত গড়ে তোলা সম্ভব হবে। প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে দেশ আরো এগিয়ে যাবে। দেশের নিরাপত্তা আরো শক্তিশালী হবে। প্রধানমন্ত্রী দেশে চারটি জাতির কথা সবসময় বলেন। তারা হচ্ছেন – গরীব, কৃষক, মহিলা ও যুবক। তাদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন হলে দেশ এমনিতেই সামনের দিকে আরো এগিয়ে যাবে। পরিকাঠামোর আরো উন্নয়নের পাশাপাশি প্রধানমন্ত্রীর ডিজিটাল ইন্ডিয়া গঠনের স্বপ্ন স্বার্থক হবে বলেও আশা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

                    সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পার্টির প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য, পশ্চিম ত্রিপুরা আসনের বিজেপির বিজয়ী প্রার্থী বিপ্লব কুমার দেব, রামনগর বিধানসভা কেন্দ্রের বিজয়ী প্রার্থী দীপক মজুমদার। সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহার ভুয়সী প্রশংসা করেন বিপ্লব কুমার দেব। নির্বাচনকে ঘিরে মুখ্যমন্ত্রীর অক্লান্ত পরিশ্রমের জন্য কৃতজ্ঞতা জানান তিনি।

                        এদিকে এদিন বিকেলে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে আগরতলা শহরে এক সুবিশাল বিজয় মিছিল অনুষ্ঠিত হয়। বিজয় মিছিলে উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পার্টির প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য, পশ্চিম ত্রিপুরা আসনের বিজেপির বিজয়ী প্রার্থী বিপ্লব কুমার দেব, রামনগর বিধানসভা কেন্দ্রের বিজয়ী প্রার্থী দীপক মজুমদার, মন্ত্রী রতন লাল নাথ, মন্ত্রী সুশান্ত চৌধুরী সহ মন্ত্রিসভার অন্যান্য সদস্য ও দলের শীর্ষ নেতৃত্ব।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য