Wednesday, July 24, 2024
বাড়িরাজ্যশান্তিপূর্ণ ভাবে জনজাতিদের অধিকার দিল্লির কাছে তুলে ধরতে হবে : প্রদ্যোত

শান্তিপূর্ণ ভাবে জনজাতিদের অধিকার দিল্লির কাছে তুলে ধরতে হবে : প্রদ্যোত

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ জুন : তিপরা মথা সমর্থিত তিপ্রাসা অন্য কোন বিরোধী রাজনৈতিক দল সমর্থিত তিপ্রাসাকে আক্রমণ করে কিছু মিলবে না। রাজনীতির উর্ধ্বে উঠে জাতির স্বার্থে চিন্তা করতে হবে। শান্তিপূর্ণ ভাবে জনজাতিদের অধিকার দিল্লির কাছে তুলে ধরতে হবে। মঙ্গলবার সামাজিক মাধ্যমে এসে জনজাতিদের উদ্দেশ্যে এই প্রতিক্রিয়া দিলেন তিপরা মথার সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মণ।

তিনি এদিন সামাজিক মাধ্যমে এসে শুভেচ্ছা জানান তিপরা মথার সমর্থিতদের। তিনি বলেন, যারা তাঁর বোন কৃতি সিং দেববর্মাকে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন তাদের ধন্যবাদ জানান। তিনি বলেন, দলের পক্ষ থেকে খুব চিন্তাভাবনার পরে যৌথভাবে প্রার্থী করা হয়েছিল কৃতী সিং দেববর্মাকে। যাতে দিল্লিতে তিনি তিপ্রাসাদের কথা রাখতে পারে। সে অনুযায়ী জনগণ ভোট দিয়ে জয়যুক্ত করেছে তার বোনকে। তিনি আশাবাদী আগামী দিন দিল্লিতে রাজ্যের সাংবিধানিক দাবি নিয়ে সমস্ত বিষয় তিনি তুলে ধরবেন।

তিনি আরো বলেন, লড়াই আগামী দিনেও হবে জনজাতি অংশের মানুষের দাবি নিয়ে। কোন সিপিআইএম এবং কংগ্রেস কর্মীর বিরুদ্ধে নয়। কারণ তারাও তিপ্রাসা অংশের মানুষ। তিনি ষ্পষ্ট ভাষায় বলেন, জাতির চেয়ে বড় কোন দল হতে পারে না। জনজাতিরা অধিকার চায়, সরাসরি ফান্ডিং চায়, সীমানা সুরক্ষা এবং ককবরক ভাষায় স্ক্রিপ্ট চালুর করা হবে। আগামী দিনের এই মূল দাবিগুলো নিয়ে লড়াই চলবে। এর জন্য ভাইয়ের ভাইয়ের সাথে লড়াই না করে আন্দোলন শক্তিশালী করতে হবে। তাই লড়াই করতে হবে সকলকে। তবে এদিন তিনি সামাজিক মাধ্যমে এসে এটা ভুলে গিয়েছিলেন পূর্ব ত্রিপুরা আসনে সব অংশের মানুষের ভোটে জয়ী হয়েছেন কৃতি সিং দেববর্মা। দিল্লি গিয়ে সব অংশের মানুষের স্বার্থে কথা বলা উনার দায়বদ্ধতা হবে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য