Sunday, September 8, 2024
বাড়িরাজ্যজাতপাত ভুলে মসজিদ কর্তৃপক্ষ রক্তদান শিবিরের আয়োজন করে নজির সৃষ্টি করেছে, এর...

জাতপাত ভুলে মসজিদ কর্তৃপক্ষ রক্তদান শিবিরের আয়োজন করে নজির সৃষ্টি করেছে, এর জন্য উদ্যোক্তাদের ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ মে : শুক্রবার রাজধানীর রামনগর ৪ নং রোড স্থিত রিয়াদুল জান্নাহ জামে মসজিদ কমিটির পক্ষ থেকে এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়। মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা এই রক্তদান শিবিরের উদ্বোধন করেন। রক্তদানের মত মহৎ সামাজিক কর্মসূচির প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বক্তব্য রেখে বলেন, নির্বাচন আসলেই রক্তের সংকট দেখা দেয় ব্লাড ব্যাংক গুলিতে।

কারণ অধিকাংশ মানুষ নির্বাচনের কাজে ব্যস্ত হয়ে পড়ায় রক্তদান কম হয়। তাই সদ্য সমাপ্ত নির্বাচনের পর ব্লাড ব্যাংক গুলিতে রক্তের যোগান দিতে সকলকে রক্তদান শিবিরে এগিয়ে আসার আহ্বান জানানো হচ্ছে বলে জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, রেজিস্টার প্রাপ্ত ১১০০ -র অধিক ক্লাব রয়েছে। তারা পারে রক্তের সংকট মেটাতে। এর জন্য ক্যালেন্ডার মাফিক রক্তদান শিবির করতে হবে ক্লাব পরিচালনকারীদের। এবং তারা ক্লাবের টেবিলের মধ্যে লিখে রাখতে হবে কার শরীরে কোন গ্রুপের রক্ত রয়েছে। প্রয়োজন পড়লে সেই ব্যক্তি রক্তদান করতে পারবে মুমূর্ষ রোগীদের জন্য।‌ মুখ্যমন্ত্রী আরও বলেন রক্তদান করার বিষয়টি হৃদয় থেকে আসতে হবে। না হলে এটা সম্ভব নয়।

কারণ এই কাজের মতো মহৎ কোন কাজ হতে পারে না। এই মহৎ কাজ করতে গেলে নিজে থেকেই মানুষকে এগিয়ে আসতে হয়। মসজিদ কর্তৃপক্ষের পক্ষ থেকে যে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে তারও প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বলেন, জাত পাত ভুলে আজকে যে আয়োজনটি মসজিদ কর্তৃপক্ষ গ্রহণ করেছে তার জন্য তাদের অত্যন্ত ধন্যবাদ। তারা নজির সৃষ্টি করেছে বলে জানান। মুখ্যমন্ত্রী আরও বলেন গত ছয় বছর ধরে রাজ্যে বর্তমান সরকার চেষ্টা করছে রাজ্যের শান্তি সম্প্রীতি যাতে বজায় রাখা যায়। সে লক্ষ্য নিয়ে কাজ করায় বর্তমানে ত্রিপুরা গোটা দেশের মধ্যে আইনশৃঙ্খলার দিকে একটি ভালো স্থানে রয়েছে। এক্ষেত্রে সুবিধা হচ্ছে বড় বড় সংস্থার।

 তারা রাজ্যে এসে অর্থ বরাদ্দ করে বিভিন্ন সুযোগ-সুবিধার পাশাপাশি কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। মুখ্যমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুধু মুখে বলে না সাবকা সাথ, সাবকা বিকাশ, তিনি কাজেও করে দেখান। কিন্তু বিরোধীরা সাবকা সাথ, সাবকা বিকাশ, নিয়ে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা করছে। কিন্তু মানুষ ভালোভাবে প্রত্যক্ষ করছে বর্তমান সরকারের আমলে কিভাবে উন্নয়ন হচ্ছে। যার কারণে গত উপনির্বাচনে বক্সনগরে সংখ্যালঘুরা বিরোধীদের জামানাত জব্দ করেছে বলে জানান মুখ্যমন্ত্রী। আয়োজিত রক্তদান শিবিরে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার সহ অন্যান্যরা। মুখ্যমন্ত্রী সহ অন্যান্য অতিথিরা রক্তদান শিবির ঘুরে দেখে রক্তদাতাদের অভিনন্দন জানিয়ে উৎসাহিত করেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য