Friday, May 31, 2024
বাড়িরাজ্যএস ইউ সি আই (সি) -র রাজ্য কমিটির ডেপুটেশন

এস ইউ সি আই (সি) -র রাজ্য কমিটির ডেপুটেশন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৫ মে : জিবি হাসপাতালে পরিষেবা নিয়ে সরব হল এস ইউ সি আই (সি) -র রাজ্য কমিটি। দলের পক্ষ থেকে অভিযোগ তোলা হয়, রাজ্যের প্রধান রেফারেল হাসপাতাল জিবিপি হাসপাতালের পরিষেবা ও চিকিৎসা ব্যবস্থা রাজ্যের জনসাধারণের প্রয়োজন মেটাতে পারছে না। রাজ্যের জেলা হাসপাতালগুলি থেকে মুমুর্ষ রোগীদের চিকিৎসার জন্য জিবি হাসপাতালে পাঠানো হয়।

দুর্ঘটনায় গুরুতর আহত রোগীদেরকেও এই হাসপাতলে নিয়ে আসে। কিন্তু তৎক্ষণাৎ চিকিৎসা পরিষেবা না পেয়ে রোগীরা ঘন্টার পর ঘন্টা বিনা চিকিৎসায় পড়ে থাকে। ওয়ার্ডগুলিতে দিবারাত্র বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও ওয়াড বয় না থাকায় সুচিকিৎসা ব্যাহত হয়। প্রয়োজন ভিত্তিক জীবনদায়ী ঔষধও হাসপাতাল থেকে সরবরাহ করা হয় না। পরীক্ষা নিরীক্ষাও সময়মতো হবার ব্যবস্থা নেই। জরুরী চিকিৎসা বিভাগও সব সময় সক্রিয় থাকে না।

বিভিন্ন বিভাগে চিকিৎসা পরিষেবা ছাড়াও পানীয় জল, বিদ্যুৎ পরিষেবা সঠিকভাবে মিলছে না। শৌচাগারগুলিতে জলের ব্যবস্থা এবং ধারাবাহিক পরিস্কার পরিচ্ছন্নও করা হয় না। ফলে রাজ্যের মানুষ এই হাসপাতালের উপর ভরসা ও নির্ভরশীলতা হারিয়ে বাধ্য হয়ে উন্নত চিকিৎসার জন্য বহিঃরাজ্যে ছুটছে। এমতাবস্থায় এস ইউ সি আই (সি) দলের পক্ষ থেকে দলের জেলা সম্পাদক সুব্রত চক্রবর্তী ও অন্যান্য সদস্যগণ বুধবার জি বি পি হাসপাতালের মেডিকেল সুপারের নিকট ১০ দফা দাবিতে স্মারক লিপি প্রদান করা হয়। দাবি জানানো হয়, হাসপালের জরুরি বিভাগ সবসময় সক্রিয় রাখা, প্রতিটি বিভাগে ২৪-ঘন্টা বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও ওয়ার্ডবয় উপস্থিত থাকার ব্যবস্থা করা, রোগীদের প্রয়োজন ভিত্তিক জীবনদায়ী ঔষধ হাসপাতাল থেকেই সরবরাহ করা ইত্যাদি।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য