Saturday, June 15, 2024
বাড়িরাজ্যত্রিপুরা কো-অপারেটিভ ব্যাংকের সামনে বিক্ষোভ বাম যুব ও ছাত্র সংগঠনের

ত্রিপুরা কো-অপারেটিভ ব্যাংকের সামনে বিক্ষোভ বাম যুব ও ছাত্র সংগঠনের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২ মে : ত্রিপুরা কো-অপারেটিভ ব্যাংকের ১৫৬ টি শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকেই রাজনৈতিক রং জড়িয়ে পড়েছে। নানা সময় নানা অভিযোগ ব্যাংকের সামনে বিক্ষোভের সামিল হচ্ছে বিরোধী ছাত্র যুব সংগঠন। বৃহস্পতিবার ত্রিপুরা কো-অপারেটিভ ব্যাংকের সামনে বিক্ষোভ দেখায় বাম ছাত্র ও যুব সংগঠন এস এফ আই এবং ডি ওয়াই এফ আই।

তারা বৃহস্পতিবার ব্যাংকের সামনে দাঁড়িয়ে অভিযোগ তুলে ব্যাঙ্ক কর্তৃপক্ষ বদ উদ্দেশ্য নিয়ে পরীক্ষা কেন্দ্র রাজ্যের বাইরে করেছে। আর এই পরীক্ষা দিতে গিয়ে আসামে বাস দুর্ঘটনায় পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। এর জন্য তারা দায়ী করলেন ব্যাংক কর্তৃপক্ষকে। ব্যাংক কর্তৃপক্ষের অমানবিক সিদ্ধার্থের কারণে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে পরীক্ষার্থীর। কত বড় বেকার বিরোধী ও যুব বিরোধী হলে এ ধরনের অমানবিক সিদ্ধান্ত গ্রহণ করতে পারে তা নিয়ে প্রশ্ন তুলেন।

 তিনি আরো বলেন, রাজ্যের ছেলেমেয়েদের জন্য যে দুটি রেল এবং বাসের ব্যবস্থা করেছে তা আগের দিন রাতে বেলা জানতে পেরেছে পরীক্ষার্থীরা। কিন্তু এর জন্য কি টিকিটের ব্যবস্থা রয়েছে সে বিষয়ে কোন কিছু জানানো হয়নি পরীক্ষার্থীদের। ডিজিটাল ইন্ডিয়ার দৌলতে এ ধরনের ঘটনা সংগঠিত হয়েছে। কারণ রাস্তায় বড় বড় ফ্ল্যাক্স ঝুলিয়ে ডিজিটাল ইন্ডিয়ার কথা বললেও আফসোসের বিষয় ত্রিপুরা রাজ্যে পরীক্ষার্থীদের অনলাইন পরীক্ষার ব্যবস্থা করা হয়নি। এ ধরনের ছলচাতুরি রাজ্য সরকারের হয়ে ব্যাংক কর্তৃপক্ষ করছে বলে দাবি করেন ডি ওয়াই এফ আই রাজ্য সম্পাদক। দীর্ঘক্ষণ চলে ব্যাংকের সামনে বিক্ষোভ প্রদর্শন। দাবি করা হয় আসামে গিয়ে আহত হওয়া পরীক্ষার্থীদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করার জন্য।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য