Saturday, June 15, 2024
বাড়িরাজ্যপ্রিসাইডিং অফিসারের উপর আক্রমণের ঘটনায় গ্রেপ্তার বিজেপি নেতা

প্রিসাইডিং অফিসারের উপর আক্রমণের ঘটনায় গ্রেপ্তার বিজেপি নেতা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৯ এপ্রিল : প্রিসাইডিং অফিসারের উপর রাষ্ট্রবাদী দলের নেতার আক্রমণের বিরুদ্ধে এবার মামলা দায়ের করা হলো কদমতলা থানায়। মামলা রেজিস্ট্রি করে ঘটনার তদন্ত নেমে কদমতলা থানার পুলিশ জালে তুলেছে অভিযুক্ত নেতা কাজল দাসকে। অভিযোগ গত ২৬ এপ্রিল নির্বাচনী কাজে নিযুক্ত থাকা প্রিসাইডিং অফিসার নারায়ণ চক্রবর্তী দায়িত্ব পালনের সময় অভিযুক্ত বিজেপি নেতা কাজল দাস হেনস্তা সহ মারধর করে।

এদিন ৫৫ নং বাগবাসা বিধানসভা কেন্দ্রের ২২ নং বুথ  সেন্টারের নির্বাচনী কাজে নিযুক্ত ছিলেন তিনি। তখন আক্রমণ করে উত্তর এিপুরা জেলার বিজেপি জেলা সভাপতি তথা জেলা পরিষদের সক্রিয় সদস্য কাজল দাস সহ তার সাঙ্গপাঙ্গদের বিরুদ্ধে। এ বিষয়ে কদমতলা থানার ওসি জয়ন্ত দেবনাথকে জিজ্ঞেসা করলে তিনি জানান গত ২৬ এপ্রিল ভোটের দিন ৫৫/২২ নং বুথ সেন্টারে ভোট পর্ব চলাকালীন অবস্থায় সেখানে দায়িত্ব থাকা প্রিসাইডিং অফিসার নারায়ণ চক্রবর্তীকে শারীরিক ও মানসিক হেনস্তা করা হয়। বিষয়টি নির্বাচনী আধিকারিকদের নজরে আসার পর ধর্মনগরের অ্যাসিস্ট্যান্ট রিটার্নিং অফিসার, সেক্টর অফিসার, সিনিয়র সেক্টর অফিসার, মাইক্রো অবজারভারা, বিষয়টি খতিয়ে দেখেন।

তাদের দেওয়া রিপোর্টের উপর ভিত্তি করে অভিযুক্ত জেলা সভাপতি কাজল দাস সহ অপরিচিত অন্যান্যদের বিরুদ্ধে 26/2024 KDL PS – U/S 353/332/131/34 ipc ধারায় মামলা নথিভুক্ত হয়েছে। তারপর পুলিশ তদন্তে নেমে রাষ্ট্রবাদী দলের নেতা কাজল দাসকে গ্রেপ্তার করে।  তদন্তক্রমে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে তার বিরুদ্ধে। এদিকে একজন জনপ্রতিনিধি এবং জেলা সভাপতির গুরুত্বপূর্ণ পদে থেকে আইন নিজের হাতে তুলে নেওয়ার মতো ঘটনায় গোটা উত্তর জেলা সহ সমস্ত রাজ্যব্যাপী আলোড়ন সৃষ্টি হয়েছে। পাশাপাশি ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে ত্রিপুরা কর্মচারী ফেডারেশন। অপরদিকে সূত্রের খবর অনুযায়ী বাগবাসা বিধানসভা কেন্দ্রের বিতর্কিত বিধায়ক যাদব লাল নাথকেও এবিষয়ে নোটিশ করা হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য