Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবাংলাদেশের সাথে রেল যোগাযোগ শুধু ত্রিপুরার নয় গোটা উত্তরপূর্বাঞ্চলের জন্য গেম চেঞ্জার:...

বাংলাদেশের সাথে রেল যোগাযোগ শুধু ত্রিপুরার নয় গোটা উত্তরপূর্বাঞ্চলের জন্য গেম চেঞ্জার: প্রতিমা ভৌমিক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ এপ্রিল :  নরেন্দ্র মোদী কে তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী করার লক্ষ্যে ধনপুরের মনাইপাথরে এক জনসভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, ধনপুরের বিধায়ক বিন্দু দেবনাথ, এমডিসি পদ্মলোচন ত্রিপুরা সহ অন্যান্যরা।

 এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বলেন, আসন্ন লোকসভা নির্বাচনের ভোট মূলত মোদীর ভোট। বিগত ১০ বছরে আমাদের অধিকার সম্পর্কে সচেতন করতে শিখিয়েছেন মোদি। এখন ন্যায্য মূল্যের দোকানে গিয়ে আঙ্গুল চাপ দিলেই আমরা ডাল চাল তেল পেয়ে যাই। আগে সেই সুবিধা ছিল না বলে ন্যায্য মূলের দোকানে গেলেই বলা হতো ফুরিয়ে গেছে জিনিসপত্র। তাই অধিক দামে জিনিসপত্র কিনতে হতো। আমরা বিনে পয়সায় আগামী পাচ বছর চাল পাবো।

রাজ্যে যোগাযোগ ব্যবস্থার কথা উল্লেখ করে তিনি বলেন, আগে রাজ্যে একটি জাতীয় সড়ক ছিল এখন তার সংখ্যা ৬ টি। রেল যোগাযোগে রাজ্যে যুগান্তকারী পদক্ষেপ নেওয়া হয়েছে। দূরপাল্লার রেল এখন আমাদের হাতের কাছে। তাছাড়াও তৈরী করা হয়েছে আন্তর্জাতিক বিমানবন্দর। বাংলাদেশের সাথে রেল যোগাযোগের কাজ প্রায় শেষ পর্যায়ে৷ আমরা মনাইপাথরবাসী মাত্র ৪০০-৫০০ টাকায় ১০ ঘন্টায় পৌঁছে যাবো কলকাতায়। বাংলাদেশের সাথে রেল যোগাযোগ শুধু ত্রিপুরা নয় গোটা উত্তর পূর্বাঞ্চলের জন্যই এটি গেম চেঞ্জার।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিভিন্ন জনকল্যাণমুখী প্রকল্পের কথা উল্লেখ করে তিনি বলেন, মোদী জি সবসময় বলেন আমরা যে কষ্ট পেয়েছি তা যেন আমাদের আগামী প্রজন্ম না পায়। আমরা এই ভাবেই ত্রিপুরাকে, ভারতকে নির্মান করবো।তাই আগামী ১৯ তারিখের নির্বাচন মোদী জির নির্বাচন। দল মত ধর্মের ঊর্ধ্বে উঠে ভারত বর্ষকে শক্তিশালী ভারতবর্ষ নির্মাণ করার জন্য সকলে মিলে মোদীজিকে ভোট দিন।

যারা এখনো প্রধানমন্ত্রী আবাস ঘর পাননি, শৌচালয় পাননি, বাড়িতে জলের-বিদ্যুতের সংযোগ পাননি। যারা নতুন রেশন কার্ড করার ফলে বা রেশন কার্ড ভাগ হওয়ার ফলে এই সুবিধাগুলি পাননি, তাদের প্রত্যেকের অধিকার মোদীজি তাদের কাছে পৌঁছে দেবে এটাই মোদির গ্যারান্টি, বলেন প্রতিমা ভৌমিক।

এই অনুষ্ঠানকে কেন্দ্র করে জাতি উপজাতি অংশের মানুষের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য