Wednesday, May 29, 2024
বাড়িরাজ্যদেশের উন্নয়নের জন্য লোকসভা নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ: মুখ্যমন্ত্রী

দেশের উন্নয়নের জন্য লোকসভা নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ: মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ এপ্রিল :  আগামী লোকসভা নির্বাচন দেশের উন্নয়নের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই নির্বাচনের মাধ্যমে দেশ কোন দিশায় এগিয়ে যাবে সেটা নির্ধারিত হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের উন্নয়নে বিশেষ অগ্রাধিকার দিয়ে কাজ করছেন। দীর্ঘ বছরের শাসনে মানুষকে শুধু বিভ্রান্ত করে গিয়েছে সিপিএম কংগ্রেস। আর ভোটের মুখে তারা অশুভ জোট গড়ে তুলে মানুষকে প্রতারণা করছে।

                   মঙ্গলবার দক্ষিণ জেলার জোলাইবাড়িতে আসন্ন লোকসভা নির্বাচনকে ঘিরে ভারতীয় জনতা পার্টির প্রার্থীদের সমর্থনে আয়োজিত সুবিশাল নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।

                    সভায় বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, এই লোকসভা নির্বাচন দেশের ভবিষ্যত দিক নির্দেশনার নির্বাচন। দেশ যদি এগিয়ে যায়, তবে আমরাও আর্থ-সামাজিক উন্নয়ন ও জাতীয় নিরাপত্তা সহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের জন্য সামনের দিকে এগিয়ে যাবো। আর এই নির্বাচন দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমাদের অবশ্যই এর গুরুত্বকে মূল্যায়ন করতে হবে। ২০১৮ সালে সিপিএম ত্রিপুরা থেকে ক্ষমতাচ্যুত হয়েছিল এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে বিজেপি সরকার গঠন করেছিল। এর মধ্য দিয়ে বিকাশের লক্ষ্যে আরো কয়েক ধাপ এগিয়ে গিয়েছে ত্রিপুরা।

                                 মুখ্যমন্ত্রী ডাঃ সাহা বলেন, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে আমরা উভয় আসনেই জিতেছিলাম। একইভাবে ২০২৩ সালের বিধানসভা নির্বাচনেও আমরা জয়যুক্ত হয়েছি। সেই সময় কংগ্রেস সিপিএম এর অশুভ জোট তারা সরকার গঠন করবে বলে মানুষের মধ্যে বিভ্রান্তি তৈরি করার চেষ্টা করেছিল। কিন্তু আমরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কারণে আবার সরকার গঠন করেছি। এখন সামনেই লোকসভা নির্বাচন। আর আমি নিশ্চিত যে উভয় আসনেই আমাদের প্রার্থীরা বিপুল ব্যবধানে জয়ী হবেন। মনোনয়ন দাখিলের সময় আমরা মানুষের স্বতস্ফূর্ত উপস্থিতি প্রত্যক্ষ করেছি। যা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি মানুষের আস্থার  প্রতিফলন। আর সেই কারণেই মানুষ বিজেপির পক্ষে ভোট দিতে প্রস্তুত রয়েছেন।

                   মুখ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কারণে ত্রিপুরা ইন্টারনেট থেকে শুরু করে রেল সংযোগ, জাতীয় সড়ক ইত্যাদি ক্ষেত্রে দ্রুত বিকাশের লক্ষ্যে এগিয়ে চলছে। বন্দে ভারত এক্সপ্রেস চালুর জন্য খুব সহসাই বিদ্যুতায়নের কাজ শেষ হবে। প্রধানমন্ত্রী সবসময় গ্যারান্টি দেন এবং শুধুমাত্র উন্নয়নের কথা চিন্তা করেন। আমরা জাতি ও জনজাতি এবং জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকল অংশের মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছি। তাই দেশকে শক্তিশালী করতে বিজেপির জয় নিশ্চিত করতে হবে।

                    এর পাশাপাশি বিরোধী জোটের ভূমিকা নিয়ে প্রবল সমালোচনা করেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। এই প্রসঙ্গে ইন্ডিয়া জোটের কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ইন্ডিয়া জোটের নামে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে। এইজন্য সিপিএম এবং কংগ্রেসেরও নিন্দা করেন। তিনি বলেন, মানুষ সবকিছু বুঝতে পারে। এখন তারা আর মানুষকে বোকা বানাতে পারবে না। তারা এখন গণতন্ত্রের কথা বলছে। আমরা দেখেছি কিভাবে তারা তাদের শাসনামলে গণতন্ত্রকে হত্যা করেছে। বিরোধী দলের লোকজনসহ বহু লোককে নির্মমভাবে খুন করা হয়েছে।

                       সভায় উপস্থিত ছিলেন প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা, যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী টিংকু রায়, সমবায় মন্ত্রী শুক্লাচরণ নোয়াতিয়া, ভারতীয় জনতা পার্টির সহ প্রদেশ সভাপতি সুবল ভৌমিক, প্রদেশ সম্পাদক ডেভিড দেববর্মা, বিধায়ক প্রমোদ রিয়াং, এডিসি সদস্য পদ্ম লোচন ত্রিপুরা সহ বিজেপি, আইপিএফটি তিপ্রা মথা দলের অন্যান্য শীর্ষ নেতৃত্ব।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য